আমিরাতে বাংলাদেশ দূতাবাসে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, আলোচনা ও বিশেষ দোয়া মাহফিলের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালন করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতিরজনক বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। ।

শনিবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে পাঁচটায় রাজধানী আবুধাবিতে দূতাবাস ভবনে কোভিড -১৯ এর বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্য সতর্কতা গ্রহণ করে শোক দিবসের কর্মসূচির আয়োজন করা হয়। দূতারয় প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্টদূত মোহাম্মদ আবু জাফর।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু পর্বে শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করেন উপ-রাষ্ট্রদূত মুহাম্মদ মিজানুর রহমান ও কাউন্সিলর মুহাম্মদ রিয়াজুল হক এবং পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দুতাবাস প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেন।

Travelion – Mobile

অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বলেন, ইতিহাসের মহামানব দুনিয়ার নির্যাতিত-নিপীড়িত মানুষের শ্রেষ্ঠ বন্ধু, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মায়ের ভাষায় কথা বলার অধিকার প্রতিষ্ঠার জন্য ভাষাভিত্তিক বাঙালি জাতীয়তাবাদী আন্দোলনের বীজ বোপন করেছিলেন। সেই বীজ থেকে আজকের এ বাংলাদেশ। সেজন্য বঙ্গবন্ধুর জন্মদিনটির সঙ্গে বাংলাদেশের জন্মও যুক্ত হয়েছে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন সংযুক্ত আরব আমিরাত জনতা ব্যাংকের সিইও মুহাম্মদ আমিরুল হাসান, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার ও প্রিয়াঙ্কা শারমিন।

উপস্থিত ছিলেন দূতাবাসের শ্রম কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়াসহ কমিউনিটি নেতৃবৃন্দরা।

সবশেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!