আটকেপড়া প্রবাসীদের কুয়েত ফেরার প্রক্রিয়া শুরু হচ্ছে

করোনা পরিস্থিতির কারণে দেশের বাইরে বা নিজ দেশে আটকা পড়া প্রবাসীদের ফিরে আসার অনুমতি দেওয়ার জন্য একটি প্রক্রিয়া নেওয়া হচ্ছে।

সংগৃহীত তথ্য অনুযায়ী,পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে তাদের তথ্য নিবন্ধনভুক্ত করার মাধ্যমে এই প্রক্রিয়া শুরু হবে। আর এই প্রক্রিয়া করা হবে বিদেশে কুয়েত দূতাবাসগুলির সাথে সমন্বয় করে তাদের পরিস্থিতি পর্যবেক্ষণ করে ‘সুবজ সংকেত’ মানে দেশে প্রবেশের সম্মতি দেওয়ার জন্য।

নির্ভরযোগ্য সূত্রে আরব টাইমস জানাচ্ছে, “সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রবাসীদের দেশে প্রবেশের অনুমতি দিবে তবে কেবল মানবিক ভিত্তিতে যেমন করোনা সংকটের কারণে বাচ্চারা পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে কিংবা বিদেশ বা নিজ দেশে আটকে রয়েছে তাদের বাবা-মা।

Travelion – Mobile

মানবিক বিবেচনায় পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয় এরই মধ্যে কিছু প্রবাসীর প্রবেশের অনুমতি দিয়েছে। তারা বিভিন্ন জাতীয়তার প্রবাসীদের প্রথম-স্তরের আত্মীয় ছিল, যাদের বেশিরভাগই উপসাগরীয়, মিশরীয় এবং জর্দানীয় নাগরিক। তাদের মধ্যে কয়েকজন ছুটিতে ছিলেন এবং অন্যরা বিদেশে পড়াশোনা করছিলেন।

সূত্র জোর দিয়ে বলেন, “২৯ শে ফেব্রুয়ারি কুয়েতের আকাশসীমা বন্ধ হওয়ার পর কুয়েতি নাগরিকদের দেশে ফিরিয়ে আনার উড়ানে ৪,৩৫০ জন প্রবাসীকেও দেশে প্রবেশ সুযোগ দেওয়া হয়েছিল। এর মধ্যে ছিলেন, যেমন কুয়েতি স্ত্রী, কুয়েতি স্বামী, কুয়েতি শিশু, দেশের বাসিন্দাদের প্রথম-স্তরের আত্মীয় এবং স্পন্সরের সঙ্গে থাকা গৃহকর্মী।

সূত্রটি নিশ্চিত করে বলেছে যে, স্বরাষ্ট্র মন্ত্রনালয় ও সিভিল এভিয়েশন ডিরেক্টর জেনারেল দেশে প্রবাসীদের প্রবেশের অনুমতি দেওয়ার সাথে সম্পর্কিত কর্তৃপক্ষ নয়, বরং তারা এই বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা কার্যকরকারী পক্ষ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!