৪১ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ দুই বিমানযাত্রী আটক

0

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪১ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ দুবাইগামী দুই যাত্রীকে আটক করেছে বিমানবন্দরে দায়িত্বরত এনএসআই টিম।

শনিবার (২৪ অক্টোবর) বিকাল সাড়ে ৫ টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৭ ফ্লাইটে দুবাই যাওয়ার সময় এই দুইযাত্রীর লাগেজে তল্লাশি করে মুদ্রাগুলো পাওয়া গেছে।

আটককৃতরা হলেন- চট্টগ্রামের আনোয়ারা উপজেলার নূর কামাল এবং ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার এমরান হোসেন।

উদ্ধার করা বিদেশি মুদ্রা বাংলাদেশি টাকায় জব্দ মুদ্রার পরিমাণ ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা ৬৫ পয়সা। এসব মুদ্রার বিপরীতে পাসপোর্টে এনডোসমেন্ট ছিল না।।

বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, সন্দেহজনক গতিবিধির কারণে ৭নং গেইটের স্কেনিং পয়েন্টে এমরান হোসাইনকে আটক করা হয়। পরে তল্লাশী করে তার কাছে ১২ লাখ ৫৮ হাজার ৫২৩ টাকার সমপরিমাণ ওমান, সৌদি, কুয়েত ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়।

আরেকযাত্রী নূর কামালকে আটক করা হয় দোতলার ডিপার্চার লাউঞ্জ থেকে। তার কাছে ২৮ লাখ ৪৩ হাজার ৯৬১ টাকার সমপরিমাণ ওমান ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। একযন যাত্রী বৈধভাবে পাসপোর্টে এনডোসমেন্ট করে ১০ লাখ টাকা বিদেশ নিতে পারেন।

দুইযাত্রীর যাত্রা বাতিল করে আটকের পর বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস ইন্টেলিজেন্সকে বুঝিয়ে দিয়েছে এনএসআই টিম। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন কাস্টমস কর্মকর্তারা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।