৩৪ দেশে আটকে থাকা কুয়েতপ্রবাসীদের নাম ও সংখ্যা চাওয়া হচ্ছে

1

কুয়েত প্রবেশে নিষেধাজ্ঞায় থাকা ৩৪ টি দেশে আটকে থাকা প্রবাসীদের জন্য বিভিন্ন মন্ত্রণালয় এবং সরকারী সংস্থার অনুরোধে একটি ওয়েবসাইট চালু করার কাজ চলছে।

প্ল্যাটফর্মটি প্রতিষ্ঠিত করার লক্ষ্য হল, জনসংখ্যা ভারসাম্যতার হিসেবে এবং গৃহীত স্বাস্থ্য প্রয়োজনীয়তার সঙ্গে সম্মতি রেখে করোনা পরিস্থিতিতে দেশে আটকেপড়া বিভিন্ন পেশার আকামার সকল প্রবাসীকে কুয়েত ফিরে আসার প্রয়োজনীয় পরিকল্পনা বাস্তবায়ন করা।

আরব টাইমস জানাচ্ছে, এই প্রস্তাবের মধ্যে রয়েছে ৩৪ টি নিষিদ্ধ দেশ থেকে প্রবাসীদের নিবন্ধনের অনুমতি দেওয়া। এরমধ্যে কিছু মন্ত্রণালয় তাদের বিশেষীকরণ এবং পেশা অনুসারে আটকেপড়া প্রবাসী কর্মীর নাম ও সংখ্যা প্রস্তুত করার কাজ শেষ করেছেন। শিক্ষা ও স্বাস্থ্যের মতাে এমন অনেক মন্ত্রনালয়ের রয়েছে যাদের তাদেরঅভিবাসী কর্মীদের ফিরে আসতে হবে।

আগের খবর : কুয়েতের আমির পেলেন যুক্তরাষ্ট্রের বিরল সম্মাননা, বাংলাদেশি রাষ্ট্রদূতের অভিনন্দন

ফিরে আসার প্রস্তাবিত সময়সহ, তালিকাগুলো করা হয়েছে এবং যাদের স্বাস্থ্য কর্তৃপক্ষ দ্বারা অনুমোদিত করোনামুক্তি পিসিআর সনদ রয়েছে তাদের জন্য হোটেলে কোয়ারান্টিনের থাকার মেয়াদ ৭ দিনের মধ্যে কমিয়ে আনার একটি প্রস্তাব অধ্যয়ন করা হচ্ছে।

অন্য সূত্রগুলার মতে, প্রযোজ্য সমাধানগুলির মধ্যে একটি হ’ল প্রয়োজনীয় কর্মী প্রত্যাবর্তনের জন্য নিষেধাজ্ঞার তালিকার কিছু দেশের মধ্যে সরাসরি বিমান চলাচল আংশিকভাবে চালু করা।

নিষিদ্ধ দেশগুলোতে আটকে থাকা প্রবাসী কর্মীদের মধ্যে যাদের আকামার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের জন্য, কিছু সরকারী সংস্থা প্রস্তাব দিয়েছে ফিরে আসার জন্য বা পাওনা পাওয়ার জন্য এবং লোন, ভাড়া ইত্যাদি নিষ্পত্তি করার জন্য তাদের ভিজিট ভিসা প্রদানের জন্য।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. Shahin বলেছেন

    বাংলাদেশ থেকে কুয়েত কবে বিমান চলাচল শুরুহবে??please একটু জানা???

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।