২০ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম-জেদ্দা সরাসরি ফ্লাইট

0

চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দায় সরাসরি ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স । বোয়িং ৭৭ উড়োজাহাজে আগামী ২০ সেপ্টেম্বর প্রথম ফ্লাইটটি চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে রওনা দিবে।

গত মার্চ মাসে দেশে কভিড-১৯ মহামারি শুরুর পর চট্টগ্রাম থেকে সর্বশেষ সৌদি আরবে ফ্লাইট চলেছিল। কভিড পরবর্তী চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট চালুর উদ্যােগ এই প্রথম। এরমধ্য দিয়ে প্রবাসী বাংলাদেশি এবং ওমরাহ পালনের জন্য চট্টগ্রামবাসীর সরাসরি পবিত্র সৌদি আরব যাওয়ার সুযোগ তৈরী হলো।

বাংলাদেশ বিমানের এক শীর্ষ কর্মকর্তা আকাশযাত্রাকে বলেন, আজকে ইমেইলে আমাদের জানানো হয়েছে আপাতত সপ্তাহের প্রতি সোমবার একটি ফ্লাইট চট্টগ্রাম-জেদ্দা-চট্টগ্রাম রুটে চলবে। পরবর্তীতে যাত্রী চাহিদার ওপর নির্ভর করে ফ্লাইট সংখ্যা বাড়বে।

জানা গেছে, বাংলাদেশ বিমান একইসাথে আগামী ২১ সেপ্টেম্বর থেকে ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে সপ্তাহে; দুটি ফ্লাইট। ২১ সেপ্টেম্বর থেকে ঢাকা-রিয়াদ-ঢাকা সপ্তাহে তিনটি ফ্লাইট। এছাড়া ২০ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

জানতে চাইলে হজ্ব এজেন্সিস এসোসিয়েশন অব চট্টগ্রামের চেয়ারম্যান শাহ আলম আকাশযাত্রাকে বলেন, সৌদি আরবের সিভিল এভিয়েশন থেকে আমরা একটি নির্দেশনা পেয়েছি। পরে আরেকটি নির্দেশনা পেয়েছি। এখন প্রবাসী বাংলাদেশি সবাই সৌদিতে যেতে পারবেন নাকি শুধু ভ্রমন বা ওমরাহ ভিসায় যেতে পারবেন তা নিয়ে একটু দ্বিধান্বিত আমরা। আশা করছি বৃহষ্পতিবার এর একটি সমাধান পাবো।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।