২০০ আরোহীসহ রাশিয়ার উড়োজাহাজ আটকে দিল শ্রীলঙ্কা

0

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় রাশিয়ার যাত্রীবাহী উড়োজাহাজ আটকে দেওয়া হয়েছে। উড়োজাহাজে প্রায় ২০০ আরোহী ছিলেন। বৃহস্পতিবার সেটির কলম্বো ছেড়ে যাওয়ার কথা ছিল।

রাশিয়ার সবচেয়ে বড় বিমান সংস্থা অ্যারোফ্লোটের উড়োজাহাজটি আজই শ্রীলঙ্কায় অবতরণ করে বলে জানিয়েছেন কলম্বোর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরের এক কর্মকর্তা।

তাঁর দেওয়া তথ্য বলছে, বিমানবন্দর ছাড়ার ঠিক আগে কলম্বোর বাণিজ্যিক আদালতের নির্দেশে উড়োজাহাজটি আটকে দেওয়া হয়। ওই উড়োজাহাজের সব যাত্রী ও ক্রুকে হোটেলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বন্দরনায়েক বিমানবন্দর কর্তৃপক্ষ।

Travelion – Mobile

কলম্বো কমার্শিয়াল হাইকোর্টের বিচারক হার্শা সেথুঙ্গা আয়ারল্যান্ডে সেলেস্টিয়াল এভিয়েশন ট্রেডিং লিমিটেডের দায়ের করা অভিযোগের শুনানির পর রাশিয়ান অ্যারোফ্লোটের উড়োজাহাজটির উপর নিষেধাজ্ঞা জারি করেন এবং এই আদেশ ১৬ জুন পর্যন্ত কার্যকর থাকবে।

বাদী বলেছেন যে, রাশিয়ান এয়ারলাইন্সের সাথে এটির একটি নিষ্পত্তির মামলা রয়েছে। তাই, এয়ারলাইন্সের উড়োজাহাজকে শ্রীলঙ্কা ছেড়ে যাওয়া থেকে বিরত রাখার নিষেধাজ্ঞা চেয়ে অভিযোগ দায়ের করেছিলেন৷

অভিযোগটি বিবেচনা নিয়ে কলম্বো কমার্শিয়াল হাইকোর্টের বিচারক এই আদেশ জারি করেন।

ইউক্রেনে রাশিয়ার হামলার পর নিষেধাজ্ঞার মুখে গত মার্চে সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করেছিল অ্যারোফ্লোট। তবে এপ্রিলে কলম্বোর সঙ্গে আবার বিমান চলাচল শুরু করে সংস্থাটি।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন