শাহজালাল বিমানবন্দরে বিনামূল্যে টেলিফোন সুবিধা

0

বিমানবন্দরে নামার পর দেশি-বিদেশি-প্রবাসী যাত্রীদের অনেকেরই প্রয়োজন পড়ে তাকে রিসিভ করতে আসা প্রিয়জনদের সঙ্গে ফোনে যোগাযোগ করে অবস্থান নিশ্চিত করা। কিন্তু সে সময় দেখা যায় অনেকের নানা ধরনের বিপত্তি। যেমন কারো সিম থাকে না বা সিম থাকলে টাকা থাকে না। আবার দু’টোই আছে, কিন্তু মোবাইলের চার্জ নেই। এমতাবস্থায় কী করবেন? উন্নত বিশ্বের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে এজন্য ব্যবস্থা রয়েছে বিনামূল্যে টেলিফোন সুবিধা।

দেরিতে হলেও বাংলাদেশ অবশেষে উন্নত বিশ্বের মতো বাংলাদেশেও বিমানবন্দরে ফ্রি টেলিফান সেবা চালু হয়েছে। প্রথম পর্যায়ে বিনামূল্যে টেলিফোন সুবিধা চালু করা হয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

ফলে বিদেশি পর্যটক কিংবা প্রবাসী, যে কেউই বিমানবন্দরে নেমে কোনো ফি পরিশোধ ছাড়াই প্রয়োজনীয় ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে পারবেন। ফ্রি টেলিফোনের ব্যবস্থা সবচেয়ে বেশি উপকৃত হবেন প্রবাসীরা।

বিমানবন্দর সূত্রে জানা গেছে,হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরকে আরও যাত্রীবান্ধব করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উদ্যোগে বিমানবন্দরে ফ্রি টেলিফোন বুথ বসিয়েছে বিটিসিএল। গত ৩ ফেব্রুয়ারি থেকে প্রবাসীরা দেশে ফিরে এখান থেকে কল করে কথা বলতে পারছেন।

ইমিগ্রেশন পার হওয়ার পরই রয়েছে এ টেলিফোন বুথটি। বিমানবন্দরের ভেতরে বিভিন্ন মোবাইল অপারেটর কোম্পানির বিক্রয় কেন্দ্র থেকে পাসপোর্ট ইস্যু করে সিম কিনে এখান থেকে কথা বলতে পারবেন যে কেউ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।