লেবাননে বাংলাদেশিদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন

0

রবিবার (১৪ আগস্ট) লেবাননের রাজধানী বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে সকাল থেকেই ছিল প্রবাসী বাংলাদেশিদের উপচেপড়া ভিড়। সবাই এসেছিলেন বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ নিতে।

লেবাননের জলসীমানায় জাতিসংঘের শান্তিরক্ষা মিশন ইউনিফিলে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী এবং বৈরুতে বাংলাদেশ দূতাবাস যৌথভাবে বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করে।

সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্তনৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রামের বিশেষ মেডিকেল টিম প্রায় সাড়ে ৩ শতাধিক বাংলাদেশিকে এই সেবা প্রদান করে।

এ সময় সময় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি, বানৌজা সংগ্রাম এর ক্যাপ্টেন এম জাহিদ হোসেন ও দূতাবাসের কাউন্সেলর আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন ।

বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ও বানৌজা সংগ্রাম-এর ক্যাপ্টেন এম জাহিদ হোসেন চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন
বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ও বানৌজা সংগ্রাম-এর ক্যাপ্টেন এম জাহিদ হোসেন চিকিৎসা ক্যাম্প পরিদর্শন করেন

বানৌজা সংগ্রাম এর সার্জন লেফটেন্যান্ট সাইয়েদ গালিব বলেন, চিকিৎসা পেয়ে বাংলাদেশিরা অনেক খুশি।আমরা সর্বাত্মক চেস্টা করছি এবং আমাদের এই বিনামূল্যে চিকিৎসা সেবা ভবিষ্যতেও সাধারন বাংলাদেশিদের জন্য অব্যাহত থাকবে।

শারীরিক অসুস্থতা নিয়ে চিকিৎসা সেবা নিতে আসা বাংলাদেশিরা দূতাবাস ও বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিমের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, লেবাননের স্বাস্থ্যখাতে চলমান সংকটময় মূহুর্তে এই চিকিৎসা সেবা আমাদের জন্য খুবই উপকারী।

প্রসঙ্গতঃ লেবাননে চলমান অর্থনৈতিক মন্দার কারণে স্বাস্থ্যখাতে সৃষ্টি হয়েছে অচলাবস্থা। কয়েকগুন দাম বেশি দিয়েও ফার্মেসিগুলোতে চাহিদামত প্রয়োজনীয় ওষুধ পাচ্ছে না অর্থাকস্টে থাকা প্রবাসী বাংলাদেশিরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন