লেবাননে অবৈধ প্রবাসী বাংলাদেশিদের নিবন্ধন স্থগিত

প্রবাসীদের ভিড়ে বিশৃংখলা পরিস্থিতি দূতাবাসে

0

লেবাননে বসবাসরত অবৈধ প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচির দ্বিতীয় ধাপে আবেদন ফরম জমা নেওয়ার সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

রবিবার (২ ফেব্রুয়ারি) থেকে রাজধানী বৈরুতে বাংলাদেশে দূতাবাসে এই কর্মসূচি শুরু হয়েছিল। প্রবাসীদের ভিড়ে বিশৃংখলা পরিস্থিতিতে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি)৩য় দিনের মাথায় তা স্থগিতের ঘোষণা দেয় বাংলাদেশ দূতাবাস।

দূতাবাস থেকে জারি করা জরুরি বিজ্ঞপ্তির জানানো হয়, চলমান বিশেষ কর্মসূচীর আওতায় দ্বিতীয় ধাপে নাম নেওয়ার সময় দূতাবাসের সামনে কতিপয় প্রবাসী বাংলাদেশি উংশৃঙ্খল আচরন শুরু করলে ভবন কর্তৃপক্ষ বৃহষ্পতিবার (৫ ফেব্রুয়ারি) থেকে কর্মসূচী বন্ধ রাখার নির্দেশ দেয়।

লেবাননে অবৈধভাবে বসবাসরত প্রবাসীদের স্বদেশ ফেরা কর্মসূচির দ্বিতীয় ধাপের নাম নিবন্ধন শুরু
লেবাননে অবৈধভাবে বসবাসরত প্রবাসীদের স্বদেশ ফেরা কর্মসূচির দ্বিতীয় ধাপের নাম নিবন্ধন শুরু

এর আগের দিন সোমবার (৩ ফেব্রুয়ারি ) প্রবাসীদের উংশৃঙ্খল আচরন কারন উল্লেখ করে দূতাবাসকে ভবন ছেড়ে দেওয়ার উকিল নোটিশ দিয়েছিল ভবন কর্তৃপক্ষ।

এ প্রেক্ষিতে আগামীকাল ৫, ৬ ও ৭ ফেব্রুয়ারি সিরিয়ালধারী প্রবাসীদের আবেদন ফরম জমা নেওয়ার সকল কর্মসূচী স্থগিত ঘোষনা করা হল।

দূতাবাস আরো জানিয়েছে, উপযুক্ত স্থান পাওয়া গেলে নাম নেওয়ার স্থান ও তারিখ খুব শীঘ্রই জানানো হবে। ততদিন পর্যন্ত দ্বিতীয় ধাপের সিরিয়ালধারী প্রবাসীদের নিবন্ধনের আবেদন গ্রহণ প্রক্রিয়া বন্ধ থাকবে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ বিষয়ে সংশ্লিষ্ট প্রবাসীদেরকে বাংলাদেশ দূতাবাসের ভাড়া চুক্তি বহাল রাখার স্বার্থে এবং ভবন কর্তৃপক্ষের প্রতি সম্মান প্রদর্শন করে দূতাবাসের সামনে ভিড় না করার জন্য অনুরোধ জানিয়েছে দূতাবাস।

জানা গেছে, গত ৩ দিনে দ্বিতিয় দফায় প্রায় ১৪ শত বৈধ কাগজবিহীন প্রবাসী বাংলাদেশি দূতাবাসে আবেদন ফরম জমা দিয়ে নিবন্ধিত হয়।

এ বিশেষ কর্মসূচি ছাড়া দূতাবাসের কনস্যুলেট সেবাসহ অন্যান্য কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে বলে জানানো হয়েছে।

আগের খবর
লেবাননে অবৈধে প্রবাসীদের স্বদেশ ফেরার নিবন্ধন আবার শুরু

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...