ম্যারাডোনার স্মরণে উড়োজাহাজ উন্মোচন

0

বিশ্ব ফুটবলের কিংবদন্তি তারকা আর্জেন্টাইনা গ্রেট দিয়েগো ম্যারাডোনাকে স্মরণ ও শ্রদ্ধায় একটি উড়োজাহাজ বিশ্বকাপ উপলক্ষে উন্মোচন করা হয়েছে।

বুধবার (২৫মে) জন্মশহর বুয়েনোস আইরেস বিশ্ব সফর শুরুর যাত্রার আগে উড়োজাহাজটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়। এই সফর আজেন্টিনা থেকে শুরু হয়ে নভেম্বরে কাতারে বিশ্বকাপে শেষ হবে।

আর্জেন্টিনার ফিনটেক কোম্পানির উদ্যোগ ও অর্থায়নে তৈরি ১২-আসনের ট্যাঙ্গো D10S উড়োজাহাজটি সাবেক বিশ্বকাপ বিজয়ীর প্রতি শ্রদ্ধা জানাতে একটি উড়ন্ত যাদুঘর হিসাবে ডিজাইন করা হয়েছে। ২০২০ সালের নভেম্বরে হার্ট অ্যাটাকে মারা গিয়েছিলেন দিয়েগো ম্যারাডোনাক।

Travelion – Mobile

উড়োজাহাজের শরীরে বিশ্বকাপ ট্রফিতে চুম্বনরত ম্যারাডোনার ছবি রয়েছে। এ ছাড়া লেজের দিকেওপ্রোটেট ছবি দেওয়া হয়েছে। ডানায় রয়েছে ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার ২-১ গোলে জয় থেকে তার দুটি গোলের ছবি। বাম ডানায় ‘হ্যান্ড অফ গড’ গোল এবং বিজয়ী, ডানদিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ হিসাবে বিবেচিত একটি গোল।

ফিনটেক কোম্পানি গিভ অ্যান্ড গেটের সিইও গ্যাস্টন কোলকার আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, “আমি ম্যারাডোনার জন্য পাগল, সেই লোকদের মধ্যে একজন যারা এখনও রাতে ঘুমানোর আগে দিয়েগোর ভিডিও দেখেন।”

ম্যারাডোনার কন্যা জিয়ান্নিনা এবং ডালমা উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
ম্যারাডোনার কন্যা জিয়ান্নিনা এবং ডালমা উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

“এটি (কাতার বিশ্বকাপ ২০২২) ম্যারাডোনা ছাড়া প্রথম বিশ্বকাপ এবং সম্ভবত (লিওনেল) মেসির সাথে শেষ। আমি বলেছিলাম, আমি দিয়েগোর উড়োজাহাজ বানাতে চাই, আমি দিয়েগোর উড়োজাহাজ বানাতে চাই এবং তাই আমরা Tango D10S চালু করেছি।

“১৯৮৬ সালের বিশ্বকাপ বিজয়ী ম্যারাডোনার সতীর্থরা এই উড়োজাহাজ দেখে অবাক হয়ে গিয়েছিল, সম্মোহিত হয়েছিল,” কোলকার সেই বিশ্বকাপ জয়ী দলের সদস্যদের সাথে উন্মোচন অনুষ্ঠানে বলেন।

ভক্তরা উড়োজাহাজে চড়তে এবং ককপিটে ম্যারাডোনার জন্য একটি বার্তা দিতে সক্ষম হবেন, কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে প্রয়াত খেলোয়াড়ের সাথে ‘মিথস্ক্রিয়া’ করতে পারবেন এবং তার এবং ১৯৮৬বিজয়ী দলের অন্যান্য খেলোয়াড়দের কাছ থেকে স্মৃতিচিহ্ন দেখতে পারবেন।

ম্যারাডোনার কন্যা জিয়ান্নিনা এবং ডালমা কাতারের TANGO D10S বিশ্বকাপে বিশ্ব সফর শুরু করতে ইভেন্টে অংশ নেন। ডালমা বলেন, “আমরা এই পাগলামি, ভালোবাসাকে বিশ্বাস করতে বা বুঝতে পারি না।” “ভক্তরা কতদূর যাবে? যতদূর একটি উড়োজাহাজ পর্যন্ত।”

দাতব্যের জন্য নিলাম হওয়ার আগে এটি ব্যক্তিগত ভাড়ার জন্যও ব্যবহৃত হবে৷

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন