মিশিগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজে অধ্যয়নরত সাবেক শিক্ষার্থীদের সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব মিশিগানের আয়োজনে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে কৃতি শিক্ষার্থীকে পুরষ্কার দেওয়া হয়েছে।

প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

রোববার (২০ নভেম্বর) মিশিগানের ওয়ারেন সিটির মৃধা কালচারাল সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Travelion – Mobile

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আপ্তাব ও গীতা পাঠ করেন অরবিন্দু চৌধুরী মৃদুল। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

সংগঠনের সভাপতি সৈয়দ মইন দিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লুৎফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি বক্তা ছিলেন নিউরোলজিস্ট ও দার্শনিক ডা. দেবাশীষ মৃধা, চিনু মৃধা, মোহাম্মদ এ ভর লস্কর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. তাহলীল আজিম চৌধুরী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কৃতি শিক্ষার্থীকে পুরষ্কার দেওয়া হয়েছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কৃতি শিক্ষার্থীকে পুরষ্কার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী ও অন্যদের মধ্যে বক্তব্য দেন শতাব্দী রায় মাম্পী, রাজিয়া প্রীতি, মাহমুদ রহমান, সানি জায়গীরদার, সুয়েব চৌধুরী, খলকু রহমান, জাভেদ চৌধুরী, কাজী এবাদুল ইসলাম, শাহ খালিশ মিনার, সাহেদুল ইসলাম, মোস্তফা কামাল ও অলিউর রহমান প্রমুখ।

শিক্ষার্থীর পরবর্তী প্রজন্ম যারা এখানে অধ্যয়রনত এবং বিভিন্ন হাইস্কুল ও বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছে তাদের উৎসাহ দেওয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে ৩৪ জন শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

ড. দেবাশীষ মৃধা তার বক্তব্যে বলেন, আমরা যাই বলি না কেন আমাদের এই ক্ষমতা আছে, সেই ক্ষমতা আছে, জ্ঞান আছে, বৃদ্ধি আছে-এগুলো ক্ষমতা নয়। জন্মগতভাবে আমরা দুটো ক্ষমতার অধিকারী। একটি আশা, আরেকটা হলো ভালোবাসা।

তিনি বলেন, ভালোবাসাহলো মূল ক্ষমতা। কঠোর পরিশ্রমের আগে আমাদের ভালোবাসতে হবে।

আয়োজন সম্পর্কে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, আমাদের এই সংগঠনটির মাধ্যমে দেশের মানুষের বিভিন্ন প্রয়োজনে সাহায্য ও সহযোগিতা করছি।

“আমরা এখন চেষ্টা করছি এখানে বসবাসরত আমাদের সন্তানদের বিভিন্ন কর্মক্ষেত্রে যোগদানের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করতে”।

তিনি জানান, সম্প্রতি সংগঠনের অফিস উদ্বোধন করেছি। শিগগিরই আইটি প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে বিশাল কেক কাটেন সাবেক শিক্ষার্থীরা।

সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন প্রবাসী শিল্পী সবিতা দেব ও সৈয়দ শাফি।

প্রবাসের খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহ খালিশ মিনার, অলিউর রহমান, মোস্তফা কামাল, সাহেদুল ইসলাম, খলকুর রহমান, জাবেদ চৌধুরী, কাজী এবাদুল ইসলাম, সুয়েব চৌধুরী, সানি জায়গীরদার, মাহমুদ রহমান, রাজিয়া প্রীতি, শতাব্দী রায় মাম্পী প্রুঁখ। কোরআন তেলেওয়াত করেন মোহাম্মদ আপ্তাব। গীতা পাঠ করেন অরবিন্দু চৌধুরী মৃদুল।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন