মিশরে আযহারীদের ঈদ পুনর্মিলনী

0
Travelion – Mobile

মিশরে পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে পুনর্মিলনীর আয়েজন করে আল-আযহার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন আযহার ওয়েলফেয়ার সোসাইটি।

সোমবার (২ মে) রাজধানী কায়রোর ছকরে কুরাইশ মসজিদুত তাইসির হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিশরে বাংলাদেশ রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম।

বাংলাদেশ স্টুডেন্ট অর্গানাইজেশনের সাবেক সভাপতি শরিফ উদ্দিন আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে আল- আযহার শিক্ষার্থী মনিরুল ইসলাম, আবদুর রহমান ও সাজ্জাদ আকবরের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আল আযহার বিশ্ববিদ্যালয়ের ছাত্র মুহাম্মাদ আবু সায়েম এবং ঈদের নাশীদ পরিবেশন করেন ওবায়দুল্লাহ আল-আহরার।

amar lab – mobile

সভাপতির স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে মূল অনুষ্ঠানের সুচনা সূচনা হয়। ঈদের আনন্দ সবার মাঝে ভাগাভাগি করার প্রয়াসে সদস্যদের সরব উপস্থিতিতে মনে হচ্ছিলো এ যেন মিশরের বুকে এক টুকরো বাংলাদেশ।

মিশরে ঈদ পূর্ণমিলনীতে আল-আযহার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীরা
মিশরে ঈদ পূর্ণমিলনীতে আল-আযহার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীরা

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে বাংলা, আরবী, উর্দু এবং তুর্কি ভাষায় নাশীদ পরিবেশনসহ শরীয়তসম্মত হাস্যরসে ভরপুর কিছু কৌতুক, ছোট্ট সোনামনিদের কোরআন তিলাওয়াত, নাশীদ আর  ইংরেজীতে ছোট ছোট বাচ্চাদের ঈদের দিনের সুন্নাত সমূহ উপস্থাপন উপস্থিত দর্শকদের নজর কাড়ে।

অনুষ্ঠানের ২য় পর্বের পবিত্র রমজান উপলক্ষে আযহার ওয়েলফেয়ার সোসাইটি উদ্যোগে তিনজন আযহারী গবেষকের পরিচালনায় আয়োজিত ‘উসূলী মুহাদারা’ তাফসীর ওয়া উলূমুল কুরআন এবং তুর্কি ভাষা শিক্ষা কোর্সে অংশগ্রহনকারীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম।

উসূলী মুহাদারার মুহাদির ড. হাসিবুর রহমান আযহারী ও তুর্কি ভাষা কোর্সের প্রশিক্ষক সাজ্জাদ আকবরসহ অংশগ্রহণকারী সকলকেই সম্মাননা প্রশংসাপত্র প্রদান করা হয়।

২য় পর্বের শুরুতেই আযহার ওয়েলফেয়ার সোসাইটি’র উপদেষ্টা প্রতিনিধি শোয়াইব হোসাইন মূল্যবান আলোচনা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন