মরিশাসে সড়ক দুর্ঘটনা নিহত ৪ বাংলাদেশির পরিবার পেয়েছে ক্ষতিপূরণ

0

মরিশাসে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা নিহত ৪ প্রবাসী বাংলাদেশি কমী পরিবারকে তাদের কোম্পানি পক্ষ থেকে প্রাপ্য ক্ষতিপূরণ প্রদান করা হয়েছে। বাংলাদেশে হাই কমিশনের প্রচেষ্টায় নিহতের প্রত্যেক পরিবার পেয়েছেন বাংলাদেশি মুদ্রায় ২৭ লক্ষ ৫০ হাজার টাকা।

গত বছরের ৫ নভেম্বর মরিশাসের Hyvec Partners Co Ltd-এ কর্মরত কর্মীগণ বাসযোগে ডরমেটরি থেকে কর্মস্থলে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পতিত হয়। দুর্ঘটনায় এই ৪ প্রবাসী বাংলাদেশি কর্মী মৃত্যুবরণ করেন।

মৃত্যুবরণকারী চার বাংলাদেশি হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার মোহাম্মদ আব্দুর রাজ্জাক, (পাসপোর্ট নং BL 0567539) ও ফারুক আলী, (পাসপোর্ট নং EA 0305412), ফরিদপুর জেলার সঞ্চয় দাশ (পাসপোর্ট নং BR 0037842) এবং কিশোরগঞ্জ জেলার মো: রাকিব মোল্লা, (পাসপোর্ট নং EG 0876339)।

মরিশাসে বাংলাদেশ হাইকমিশন দুর্ঘটনায় নিহত ৪ প্রবাসীকর্মীর মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যেতথ্যাদি সরবরাহপূর্বক সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা ও প্রচেষ্টা অব্যাহত রাখা হয়।

এরই পরিপ্রেক্ষিতে Hyvec Partners Co Ltd- নিহতের প্রত্যেক পরিবার বা উত্তরাধিকারীদেরকে ১.৩ মিলিয়ন মরিশিয়ান রুপি সমপরিমাণ ২৭ লক্ষ ৫০ হাজার টাকা করে ব্যাংকের মাধ্যমে প্রেরণ করে।

ক্ষতিপূরণ প্রেরণ সংক্রান্ত কাগজ-পত্রাদি গত ১৫ ফেব্রুয়ারি মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন কোম্পানির প্রধান নির্বাহী আনোয়ার রামাদান এবং কর্ণধার ঈশান চেটি। এ সময় হাইকিশনের দূতালয় প্রধান ও শ্রম সচিব অহিদ আহমেদ উপস্থিত ছিলেন।

ইতোমধ্যে ক্ষতিপূরণ প্রাপ্তির বিষয়টি নিহতের পরিবারের সাথে যোগাযোগ করে নিশ্চিত হয়েছে বাংলাদেশ হাইকমিশন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।