ভ্যাকসিন নেয়া বিমানযাত্রীদের যাচাই করবে ‘কুয়েত মুসাফির’

0

কুয়েতে মন্ত্রিপরিষদ পরিষদ বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে কুয়েতে আগত তিন ধরণের ভ্যাকসিন ভ্রমণকারীকে ছাড় দিয়েছে। এর মধ্যে রয়েছেন যারা আসার ৫ সপ্তাহেরও বেশি সময় আগে ভ্যাকসিনের একটি ডোজ পেয়েছেন বা আসার দুই সপ্তাহেরও বেশি সময় আগে নেওয়া দ্বিতীয় ডোজসহ ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছেন।

‘কুয়েত মুসাফির'(KuwaitMosafer.gov.kw) প্ল্যাটফর্মটি তার কোভিড -১৯ ভ্যাকসিন সার্টিফিকেট অনলাইনের মাধ্যমে কুয়েতে জারি করা টিকাগুলো যাচাইকরণে সম্পূর্ণরূপে সহায়তা করতে প্রস্তুত রয়েছে। জাতীয় বিমান পরিবহন পরিষেবা-এনএএসের গ্রুপ সিইও হাসান এল-হুরি এই নিশ্চয়তা দিয়েছেন।

আরব টাইমসের প্রতিবেদনে বলা হয়, কুয়েতে প্রাতিষ্ঠানিক কোয়েরান্টিন থেকে অব্যাহতিপ্রাপ্ত যাত্রীরা তাদের ভ্যাকসিনের রেকর্ডগুলির প্রমাণীকরণের জন্য ‘কুয়েত মুসাফির’ প্ল্যাটফর্মের ভ্যাকসিন সনদপত্ত্রের বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। কোভিড -১৯ ভ্যাকসিন সনদপত্র নিরাপদ ভ্রমণ অনুশীলনের জন্য সীমান্ত নিয়ন্ত্রণ নীতি বাস্তবায়নের বিশ্বব্যাপী উদ্ভাবনের উদ্যোগের সঙ্গে সমান্তরাল।

কুয়েত জেনারেল সিভিল এভিয়েশন অধিদপ্তর (ডিজিসিএ) এর জন্য জাতীয় বিমান পরিবহন পরিষেবা (এনএএস) এর তৈরি ‘কুয়েত মুসাফির’ হল কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ভ্রমণকারী যাত্রীদের ভ্রমণের প্রয়োজনীয়তার সুবিধার্থে প্রথম অনলাইন প্ল্যাটফর্ম।

এল-হাউরি ব্যাখ্যা করেছিলেন, “কুয়েত মুসাফির প্ল্যাটফর্মটি বিমানযাত্রীদের জন্য দ্রুত প্রক্রিয়া নিশ্চিত করে, এটি একটি সাধারণ ব্যবহারকারী বান্ধব ইন্টারফেস এবং যোগাযোগহীন নিরাপদ প্রক্রিয়া। কোভিড-পরবর্তী ভ্রমণের প্রয়োজনীয়তাগুলি সহজ করে, কোভিড পরবর্তী ভ্রমণ প্রয়োজনীয়তা সহজতর করার মাধ্যমে আমরা আশা করছি কুয়েত আগত যাত্রীদের জন্য সকল স্থানীয় প্রবেশের নিয়ম এবং বিধি অনুসরণ করা আরও সহজ করে তুলবে।”

কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভ্যাকসিন রেকর্ডের সাথে অনলাইনে সরাসরি যুক্ত রয়েছে’কুয়েত মুসাফির’। যাত্রীরা সহজে কুয়েতমোসাফার প্ল্যাটফর্মে বাধ্যতামূলক নিবন্ধকরণটি সম্পূর্ণ করবেন এবং কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রা বা আগমনের সময় দ্রুত একটি কিউআর কোড তৈরি করবেন। কিউআর কোডটি তাদের কুয়েতের ভ্যাকসিনের রেকর্ডগুলি দেখতে বা শেয়ার করতে ব্যবহার করা যেতে পারে।

এটি অনলাইনে যাত্রীর ভ্যাকসিন রেকর্ডটি উল্লেখ করে বিমানবন্দর বা বিমান সংস্থা কর্মকর্তাদের প্রয়োজনীয় ভ্যাকসিন এবং তাদের সত্যতা যাচাই করতে সহায়তা করে। এটি প্রক্রিয়াজাতকরণকে সহজ করে তোলে এবং ভ্রমণের সময় কাগজের ডকুমেন্টেশন বহনের প্রয়োজনীয়তা হ্রাস করে। পুরো প্রক্রিয়াটি অনলাইনে হয় এবং যাত্রীর রেকর্ডের জন্য সর্বদা সম্পূর্ণ সুরক্ষা এবং ডেটা গোপনীয়তা নিশ্চিত করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন