ভুলে গন্তব্য ফেলে দূরের শহরে নামল উড়োজাহাজ!

0

কখনো ভুল ট্রেন বা ভুল বাসে উঠে বিপাকে পড়েছে—এমন মানুষ অনেকেই আছে। ভুল গন্তব্যে পৌঁছে অনেককে বিপদেও পড়তে হয়েছে। ক্ষণিকের ভুলে সেটা হওয়াটা অস্বাভাবিক কিছু নয়।

কিন্তু কখনো শুনেছেন উড়োজাহাজের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে? তাও সেখানে যাত্রীদের কোনো ভুলে নয়; কারণ তারা ঠিক উড়োজাহাজই উঠেছিল। তবে কর্তৃপক্ষের ভুলে নিজেদের গন্তব্য থেকে ৪০০ কিলোমিটার দূরের শহরে পৌঁছে যেতে হলো তাদের। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে নেপালে।

গত ১৮ ডিসেম্বর কাঠমাণ্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৬ জন যাত্রীকে নিয়ে বুদ্ধ এয়ারওয়েজের একটি উড়োজাহাজ উত্তর-পশ্চিমের শহর পোখারার উদ্দেশে রওনা হয়। কিন্তু সবার অজান্তেই সেটি চলে যায় দেশের দক্ষিণ অংশের শহর জনকপুরে, যা কি না পোখারা থেকে ৪০০ কিলোমিটার দূরে; যা দেখে অবাক হয়ে যায় যাত্রীরাও।

বুদ্ধ এয়ারওয়েজের এক শীর্ষ কর্মকর্তা বলেছেন, ‘যোগাযোগব্যবস্থা ত্রুটি এবং নির্দিষ্ট কিছু বিধি বা নিয়ম না মানার কারণেই এই ঘটনা ঘটতে পারে। বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত হবে। এই ঘটনা কিভাবে ঘটল? দোষ কার? সেগুলোও দেখা হবে।’

এদিকে ঘটনার আকস্মিকতায় যাত্রীরা স্তম্ভিত হয়ে গেলেও বড়সড় কোনো ঝামেলা ঘটেনি। বিশেষ অনুমতি নিয়ে পরের একটি বিমানে সবাইকেই জনকপুর থেকে পোখারায় পৌঁছে দেওয়া হয়।

তবে বিমানসংস্থার এই ত্রুটির জন্য গন্তব্যে পৌঁছতে দেরি হওয়ায় অনেকেই উষ্মা প্রকাশ করেন। বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী দিনে এই ধরনের ঘটনা এড়াতে কর্মীদের আরো ভালোভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। সূত্র : সংবাদ প্রতিদিন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।