ব্রাজিলের রাষ্ট্রীয় পদকে সম্মানিত রাষ্ট্রদূত আবিদা ইসলাম

0
Travelion – Mobile

ব্রাজিলের রাষ্ট্রীয় সম্মানসূচক পদক ‘অর্ডার অফ রিও ব্র্যাঙ্কো’ পেয়েছেন মেক্সিকোতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (আমেরিকা) হিসাবে দায়িত্ব পালনকালে বাংলাদেশ-ব্রাজিল দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী করতে অবদান রাখায় সফল কুটনীতিক আবিদা ইসলামকে এই মর্যাদাপূর্ণ পদকে সম্মানিত করে ব্রাজিল সরকার।

মঙ্গলবার (৭ জুন) বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজরা ডি অলিভেরা জুনিয়রের হাত থেকে তিনি এ পদক গ্রহণ করেন। পুরস্কারটি আগে ঘোষণা হলেও কোভিড-১৯ মহামারির কারণে এটি পেতে বিলম্বিত হয়।

amar lab – mobile

আবিদা ইসলাম বর্তমানে মেক্সিকো ছাড়াও কোস্টারিকা, ইকুয়েডর, গুয়াতেমালা ও হন্ডুরাসেও বাংলাদেশের অনাবাসিক রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছেন । এর আগে দতিনি দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতে দায়িত্ব সফলভাবে পালন করেন।

বিসিএস পররাষ্ট্র ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা আবিদা ইসলাম লন্ডন, ব্রাসেলস, কলকাতা ও কলম্বোর বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে এবং ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগেও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর আবিদা ইসলাম অস্ট্রেলিয়ার মনাশ ইউনিভার্সিটি থেকে পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ে স্নাতকোত্তর করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন