প্রবাসীদের জন্য সোশ্যাল ইসলামী ব্যাংকের গুচ্ছ প্রণোদনা

0

প্রবাসীদের প্রেরিত অর্থে বাংলাদেশের অর্থনীতির কলেবর বৃদ্ধি পাচ্ছে। তাই প্রবাসী বাংলাদেশিদের অবদানকে গুরুত্ব দিয়ে তাদের জন্য সোশ্যাল ইসলামী ব্যাংক (এসআইবিএল) একগুচ্ছ প্রণোদনা ঘোষণা করেছে। এসআইবিএল প্রবাসী বাংলাদেশিদের জন্য সঞ্চয়ে এবং বিনিয়োগে উৎসাহিত করতে নিয়েছে নানামুখী পদক্ষেপ।

ব্যাংকের বিজ্ঞপ্তি জানানো হয়, এসআইবিএল-এর মাধ্যমে প্রেরিত রেমিট্যান্সের অর্থ ব্যবহার করে সংশ্লিষ্ট শাখায় মুদারাবা সঞ্চয়ী হিসাব খুললে বিদ্যমান মুনাফার হার হতে অতিরিক্ত ১ শতাংশ মুনাফা প্রদান করা হবে। একইভাবে মুদারাবা মেয়াদি আমানত হিসাব খুললে বিদ্যমান মুনাফা হার হতে অতিরিক্ত ০.৫০% মুনাফা প্রদান করা হবে।

প্রবাসী কর্তৃক বাড়ি বা ফ্ল্যাট ক্রয়ের ক্ষেত্রে এসআইবিএল হতে বিনিয়োগ সুবিধা নিলে সংশ্লিষ্ট বিনিয়োগ হিসাবে বিদ্যমান হারের চেয়ে ১% কম মুনাফা গ্রহণ করা হবে এবং নিয়মিতভাবে রেমিট্যান্সের আয় হতে কিস্তি পরিশোধ করা হলে মুনাফার ১০% ফেরত দেওয়া হবে।

যে কোনো প্রবাসী দেশে ফিরে ব্যবসা করতে চাইলে ৩০% অর্থ রেমিট্যান্সের সঞ্চয় হতে প্রদান করে বাকি ৭০% অর্থ এসআইবিএল হতে বিনিয়োগ নিতে পারবেন যার ওপর চলতি হারের চেয়ে ১% কম মুনাফা গ্রহণ করা হবে।

এ ছাড়া কোনো প্রবাসী বাংলাদেশির মুদারাবা সঞ্চয়ী হিসাবে গড়ে প্রতি মাসে ১০ লাখ টাকা জমা থাকলে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর মাধ্যমে বিদেশ থেকে বাংলাদেশে আসার টিকিট প্রদানসহ বাড়ি পৌঁছে দেওয়া এবং প্রতি মাসে ২৫ লাখ টাকা জমা থাকলে বিদেশ থেকে বাংলাদেশ বিমানে আসা যাওয়ার রিটার্ন টিকিট প্রদান করবে এসআইবিএল।

বৈধ পথে প্রবাসীদের যে কোনো পরিমাণ রেমিট্যান্সের ওপর ব্যাংক দুই শতাংশ প্রণোদনা দিচ্ছে। সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের দেশব্যাপী বিস্তৃত ১৬১ টি শাখা, ৪০ টি উপশাখা এবং ১৩৪ টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা রেমিট্যান্স সেবা নিতে পারছেন।

করোনাময় বিশ্ব : কেমন আছেন ওমানপ্রবাসী বাংলাদেশিরা

করোনাময় বিশ্ব : কেমন আছেন ওমানপ্রবাসী বাংলাদেশিরা২৯ জুলাই, বুধবার : ওমান : রাত ৯.৩০ টা __বাংলাদেশ : রাত ১১.৩০ টা পরিকল্পনা ও গ্রন্থণা : এজাজ মাহমুদ, প্রধান সম্পাদক, আকাশযাত্রা সঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকসমন্বয় : মীর মাহফুজ আনাম, প্রবাসী সাংবাদিকঅতিথিকিবরিয়া কালাম, কমিউনিটি ব্যক্তিত্বমোহাম্মদ সাহাবুদ্দিন, কমিউনিটি ব্যক্তিত্বসাহাব উদ্দিন, পরিচালক, বাংলাদেশ স্কুল মাস্কাটএস এম জসীম উদ্দীন, কমিউনিটি ব্যক্তিত্বদেখার আমন্ত্রণ :

Posted by AkashJatra on Wednesday, July 29, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...