পুরোপুরি লকডাউনে ওমান

0

করােনাভাইরাস প্রাদূর্ভাবের ক্রমবর্ধমান বৃদ্ধি রোধে মধ্যপ্রাচ্যের দেশ ওমান আবারও লকডাউনে গেছে।

শনিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় ৭ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত চলাচল বন্ধের মধ্য দিয়ে দেশটি পুরোপুরি লকডাউনে প্রবেশ করেছে। থাকবে ৮ আগস্ট পর্যন্ত।

রয়্যাল ওমান পুলিশ (আরওপি) সূত্র জানিয়েছে,”লকডাউনকালীন সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত ওমানের প্রদেশগুলোর চেক পয়েন্ট অতিক্রম করার কোনও সুযোগ থাকবে না।”

তাছাড়া, সকল প্রদেশের মধ্যে চলাচলের প্রবেশ ও প্রস্থান চেকপয়েন্ট বসিয়ে নিয়ন্ত্রিত করা হয়েছে এবং লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আরওপি স্পষ্ট করে জানিয়েছে।

রাজধানী শহরটির চারপাশে রয়েছে চারটি চৌকি-জিফনাইন, হালবান, বার্কা এবং কুরিয়াত। কোনও লোককে প্রবেশের অনুমতি দেওয়া হবে না বা ভিতরে থেকে কাউকে বাইরে যেতে দেওয়া হবে না।

তবে জরুরি চিকিত্সা সংক্রান্ত প্রয়োজন, বিমানবন্দরের অভিমুখের যাত্রী বা বিদেশ থেকে ফেরত আসা যাত্রী এবং প্রয়োজনীয় সরবরাহ পরিবহন গুলো কারফিউ থেকে অব্যাহতি রয়েছে।

যারা বিদেশ ভ্রমণ করছেন তাদের বিমানবন্দরে যাওয়ার সময় চেক পয়েন্টে তাদের বিমানের টিকিট বা পাসপোর্ট দেখাতে হবে এবং যারা বিদেশ থেকে আসছেন তাদের চেক পয়েন্ট থেকে ফেরতের অনুমতি নিয়ে নিতে হবে।

করোনাময় বিশ্ব : কেমন আছেন মরিশাসপ্রবাসী বাংলাদেশিরা-পর্ব ১

২৩ জুলাই, বৃহস্পতিবার _মরিশাস : রাত ৯.০০ টা_বাংলাদেশ : রাত ১১.০০ টাসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকঅতিথি শাহ জালাল, প্রবাসী প্রকৌশলী, মরিশাসসেলিম পাঠান, প্রবাসী ব্যবসায়ী, মরিশাসমোহাম্মদ হাফিজ, সভাপতি, ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘশাহ আলম, প্রবাসী ব্যবসায়ী, মরিশাসএ্যানি জেইন, কর্মজীবী প্রবাসী নারী, মরিশাস

Posted by AkashJatra on Thursday, July 23, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...