পর্তুগালে ১৩ ফুটবল খেলোয়াড়-স্টাফ ওমিক্রন আক্রান্ত

0

পর্তুগালে করোনার ওমিক্রন ধরণের ১৩টি কেস শনাক্ত হয়েছে। তারা লিসবন-ভিত্তিক বেলেনেনসেস এসএডি ফুটবল দলের খেলোয়াড় এবং স্টাফ সদস্য। তাঁদের মধ্যে একজন সম্প্রতি দক্ষিণ আফ্রিকা ভ্রমণ করেছিলেন।

পর্তুগালের স্বাস্থ্য কর্তৃপক্ষ ডিজিএস আজ সোমবার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে যে, পেশাদার ফুটবল ক্লাবটির দলের সদস্যদের মধ্যে ওমিক্রনের ১৩ টি কেস শনাক্ত হওয়ার করোনার নতুন ধরণটি আরও সংক্রামক বলে আশংখা করা হচ্ছে।

রিকার্ডো জর্জ ন্যাশনাল হেলথ ইনস্টিটিউট বলেছে, দলটির একজন খেলােয়াড় সম্প্রতি দক্ষিণ আফ্রিকা ভ্রমণে করলেও অন্যরা অবশ্য দক্ষিণ আফ্রিকায় যাননি। ইঙ্গিত করে যে এটি দক্ষিণ আফ্রিকার বাইরে ভাইরাসের স্থানীয় সংক্রমণের প্রথম ঘটনাগুলির মধ্যে একটি হতে পারে।

Travelion – Mobile

ওমিক্রন সংক্রমিতদের টিকা দেওয়ার অবস্থা বা সম্ভাব্য সংক্রামনের সংস্পর্শ নির্বিশেষে বিচ্ছিন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে এবং নিয়মিতভাবে পিসিআর পরীক্ষা করা হবে, ইনস্টিটিউট বলেছে।

নতুন বৈকল্পিক, যা বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে “আন্তর্জাতিকভাবে ছড়িয়ে পড়ার” সম্ভাবনা রয়েছে, শনিবার বেনফিকার বিরুদ্ধে প্রাইমিরা লিগা ম্যাচ খেলার পরে বেলেনেন্সেসের ১৩ খেলোয়াড়-স্টাফের ওমিক্রন শনাক্ত হয়।

খেলা শুরু হয়েছিল পিচে মাত্র নয়জন বেলেনেন্সেস খেলোয়াড়ের সাথে কারণ বাকিরা বিচ্ছিন্ন ছিল এবং মাত্র সাতজন হাফটাইম পরে মাঠে ফিরেছিল। দ্বিতীয়ার্ধের দুই মিনিটে বেনফিকা ৭-০ গোলে এগিয়ে থাকার পর ম্যাচটি পরিত্যক্ত হয়।

ক্লাবের একজন মুখপাত্র বলেছেন যে, তিনিসহ ৪৪ জন খেলোয়াড় এবং স্টাফ বাড়িতে আইসোলেশনে আছেন এবং পরীক্ষার পুনরাবৃত্তির জন্য অপেক্ষা করছেন। “দুই বা তিনজন খেলোয়াড় এবং দুই বা তিনজন স্টাফের উপসর্গ রয়েছে, তবে খুব গুরুতর কিছু নয়, বাকিরা উপসর্গহীন,” তিনি যোগ করেছেন।

বেনফিকা এবং বেলেনেন্সেসের প্রেসিডেন্টরা শনিবার একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন যে, ম্যাচটি খেলা ছাড়া তাদের কোন বিকল্প ছিল না বা “অযৌক্তিক অনুপস্থিতির” জন্য শাস্তি হওয়ার ঝুঁকি ছিল। খেলা স্থগিত করতে না দেওয়ার জন্য তারা লিগ এবং ডিজিএসকে দায়ী করেছে।

ডিজিএস প্রধান মারিয়া দা গ্রাকা ফ্রেইটাস এসআইসি ব্রডকাস্টকে জানিয়েছে যে, খেলাটি স্থগিত করা স্বাস্থ্য কর্তৃপক্ষের উপর নির্ভর করে না। তবে সংক্রামণ পরিস্থিতি মূল্যায়ন করা এবং লোকেদের বিচ্ছিন্ন করার মতো ব্যবস্থা বাস্তবায়ন করা হয়েছেল। প্রায় সমস্ত খেলোয়াড়দের টিকা দেওয়া হয়েছিল কিন্তু তবুও তারা এই রোগে আক্রান্ত হয়েছিল। তবে, এটা ভাল খবর যে বেশিরভাগই উপসর্গহীন।”

পর্তুগাল, যেখানে করোনার বিরুদ্ধে বিশ্বের অন্যতম সর্বোচ্চ টিকা দেওয়ার হার রয়েছে, সোমবার থেকে তার প্রাক্তন উপনিবেশ মোজাম্বিকে এবং দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়া বৈকল্পিকটির বিস্তার রোধ করার জন্য ফ্লাইট স্থগিত করেছে ।

Belenenses ডিফেন্ডার Cafu Phete ১৭ নভেম্বর দক্ষিণ আফ্রিকায় আন্তর্জাতিক দায়িত্ব থেকে ফিরে আসার পরে করোনা ইতিবাচক হয়েছেন।৷ ফেটেসহ বেলেনেন্সেস ২১ নভেম্বর তৃতীয়-বিভাগের ক্লাব ক্যালডাসের বিপক্ষে খেলেছে। ক্যালডাসের একজন মুখপাত্র বলেছেন যে তারা তাদের খেলোয়াড়দের পরীক্ষা করবে।

বেনফিকার একজন মুখপাত্র বলেছেন যে, তাদের কোনও খেলোয়াড়ই বিচ্ছিন্ন ছিল না কারণ শনিবার তারা যে বেলেনেন্সেস খেলোয়াড়দের মুখোমুখি হয়েছিল তাদের উচ্চ-ঝুঁকিপূর্ণ যোগাযোগ হিসাবে বিবেচনা করা হয়নি। বেনফিকার পরবর্তী ম্যাচ শুক্রবার।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন