কুয়েতে প্রবাসীদের ব্যাংক ঋণের মাসিক কিস্তি স্থগিত

0

প্রবাসীদের কাছ থেকে মাসিক ঋণের কিস্তি আদায় ছয় মাসের জন্য স্থগিত করেছে কুয়েতি ব্যাংকগুলো। এই বিলম্বের কারণে যে সুদ, মুনাফা বা অন্য কোন খরচ জমবে সেটিও মওকুফ করা হবে জানিয়েছে দেশটির স্থানীয় পত্রিকা আল রাই ডেইলি।

সংবাদপত্রটি জানায়, কুয়েতের প্রধান ব্যাংকগুলো ঘোষণা দিয়েছে যে, তারা সকল নাগরিক ও প্রবাসীদের ভোক্তা ঋণ, কিস্তি ও ক্রেডিট কার্ডে কিস্তি পরিশোধের সকল অর্থ পরিশোধ স্থগিত করার ঘোষনা দিয়েছে।

ন্যাশনাল ব্যাংক অব কুয়েত জানিয়েছে, ভোক্তা ঋণ ও ক্রেডিট কার্ডের সব কিস্তি সব গ্রাহকদের জন্য ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে।

করোভাইরাস (কোভিড-১৯) সংকটে এই বিষয়টি বিবেচনায় নিয়ে গেল সপ্তাহে কুয়েতি ব্যাংকগুলো এমন ঘোষণা দিয়েছিল।

আরব টাইমস জানায়, “কুয়েতে মাসিক ঋণের কিস্তি পরিশোধ পিছিয়ে আগামী সেপ্টেম্বরের স্থগিত করা হয়েছে। এপ্রিল থেকে শুরু হয়ে এই নিয়ম চলবে এবং গ্রহীতাদের বেতন বা ক্রেডিট কার্ড থেকে কোনো অর্থ কাটা হবেনা।

পরে আবার অক্টোবর থেকে ব্যাংকগুলো গ্রাহকদের মাসের বেতন থেকে প্রয়োজনীয় সব কিস্তি, সুদ, মুনাফা কেটে রাখতে পারবে।

এদিকে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার ঘোষণা করেছে যে, দেশটি গত ২৪ ঘন্টার মধ্যে করোনাভাইরাসে আরও ২৩ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে ২ জন বাংলাদেশি রয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ২৮৯ জনে দাঁড়িয়েছে বলে মন্ত্রণালয়ের মুখপাত্র ডা.আবদুল্লাহ আল-সানাদ নিয়মিত ব্রিফিংয়ে নিশ্চিত করেছেন।

দিনের শুরুতে, কুয়েতের স্বাস্থ্যমন্ত্রী শেখ ডা. বাসেল আল-সাবাহ করোনাভাইরাস থেকে আরও একজন সুস্থ হওয়ার ঘোষণা দেন। এ নিয়ে মরণঘাতি এই ভাইরাস থেকে ৭৩ জন সুস্থ হয়ে উঠেছেন ।

এছাড়া বর্তমানে ২১৬ ভাইরাসজনিত রোগী প্রয়োজনীয় চিকিত্সা গ্রহণ করছেন, এবং ৩ জন গুরুতর রোগীসহ ১৩ জন আইসিইউতে আছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...