কুয়েতে আসতে বা দেশে ফিরতে ‘মুসাফির’ এ্যাপ ব্যবহার বাধ্যতামূলক

0
Travelion – Mobile

কুয়েতের ফিরে আসা এবং কুয়েত ছেড়ে যাওয়া ফ্লাইট যাত্রীদের জন্য একটি বিশেষ অ্যাপ চালু করেছে দেশটির সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

কুয়েত টাইমস জানিয়েছে, ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন কুয়েত মোসাফির/ট্রাভেলার (https://kuwaitmosafer.com/home.html) নামের নতুন এই অ্যাপ্লিকেশন চালু করেছে। আগস্ট থেকে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট পুনরায় শুরু হওয়ার কারণে এই পদক্ষেপ নিয়েছে তারা।

কুয়েত মুসাফির অ্যাপসটি ন্যাশনাল এভিয়েশন সার্ভিসেস কোম্পানি “ন্যাস” তৈরি করেছে। যার মধ্যে থাকবে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত ভ্রমণের প্রয়োজনীয় তথ্য।

মূলত অ্যাপ্লিকেশনটি তিনটি প্রধান লক্ষ্য অর্জনের জন্য তৈরি করা হয়েছে। যাত্রী সুরক্ষা নিশ্চিত, বিমানবন্দরের কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা ও নতুন নিরাপত্তা পদ্ধতি সম্পর্কে সচেতনতা বাড়ানো। এছাড়াও এর উদ্দেশ্য হচ্ছে যাত্রীদের ভ্রমণের প্রয়োজনীয়তা পূরণে সাহায্য করা এবং কোভিড-১৯ এর সাথে খাপ খাইয়ে ব্যবস্থা নিশ্চিত, অপেক্ষার সময় কমানো এবং বিমানবন্দরে ভিড় এড়ানো। এক্ষেত্রে পুরো ভ্রমণে যাত্রীরা যাতে সর্বোচ্চ নিরাপত্তা পায় সেই বিষয়টি নিশ্চিত করা হবে।

কুয়েতে আসা এবং ছেড়ে যাওয়া সকল যাত্রীকে প্রথমে অ্যাপটি ডাউনলোড করতে হবে। অথবা (http://www kuwaitmosafer.com) ওয়েব ঠিকানায় গিয়ে তাদের নিবন্ধন সম্পন্ন করতে হবে।

amar lab – mobile

এক্ষেত্রে তারা ইংরেজি কিংবা আরবি যেকোন এক ভাষায় নিবন্ধন করতে পারবেন। নিবন্ধন করতে তাদের ফ্লাইটের প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। এটি পূরণ করলে তারা পিসিআর পরীক্ষার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক (যখন প্রয়োজন হবে), সম্পূর্ণ ভ্রমণ বিবরণ, এবং বিভিন্ন সেবা বুক করতে পারবেন।

কুয়েত লোকাল পত্রিকাটি আরও জানায়, অ্যাপ্লিকেশনটিতে মোবাইল ফোন, ল্যাপটপ বা পিসির মাধ্যমে অ্যাক্সেস করা যাবে। এবং যে কোন প্রযুক্তিগত জটিলতার জন্য ২৪ ঘণ্টার কল সার্ভিস পাওয়া যাবে।

অ্যাপ ব্যবহারকারী যাত্রী যারা কুয়েত ছেড়ে যাবেন তাদের এয়ারলাইন্স, ভিসা প্রক্রিয়া, পিসিআর এবং কোয়ারান্টাইন সিস্টেম নিয়ে ভ্রমণ নির্দেশাবলী পুরোপুরি জেনে নেয়া জরুরি। এসবের পাশপাশি তাদের ফ্লাইটের সময়সূচী এমনভাবে নির্ধারণ করতে হবে যাতে তারা ভ্রমণের আগে প্রয়োজনীয় পরীক্ষার সুযোগ পায়।

ক্লিক করে এই লিংকে গিয়ে জানতে পারবেন কুয়েতে আসা কিংবা ছেড়ে যাওয়ার সকল প্রকি্রয়া ও নির্দেশনা https://kuwaitairport.gov.kw/en/assets/pdf/tn_hp-en-1021-23803-3.pdf?fbclid=IwAR3yJPxkSDT2SWwVpQsYrzSFi5nUOIU-C4rXTluAMWJLP5ZcqB7GPOt-Ftk

আগের খবর :
আগস্টে কুয়েত রুটে ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন