কাতারে প্রবেশে কোয়ারেন্টিন হোটেল বুকিং বাধ্যতামূলক

0

কাতারে প্রবেশে কোয়ারেন্টিন হোটেলে বুকিং বাধ্যতামূলক করা হয়েছে। নাগরিক বা প্রবাসীরা কাতার ছেড়ে অন্যদেশে ভ্রমণের আগেই নির্দিষ্ট কোয়ারেন্টিন হোটেলে বুক করতে হবে। আর যারা বর্তমানে কাতারের বাইরে আছেন তাদের ক্ষেত্রেও এই নির্দেশনা প্রযোজ্য।

বুধবার (১৭ জুন) কাতারের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ (সিএএ) এই নির্দেশনা জারি করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, যারা অন্যত্র ভ্রমণে রিটার্ন ফ্লাইট বুকিং দিয়েছেন তাদের আগে থেকেই কাতারের একটি নির্দিষ্ট কোয়ারান্টাইন হোটেলে রিজার্ভেশন নিশ্চিত থাকতে হবে। এনিয়ে সরকারিভাবে সিভিল এভিয়েশন অথরিটি থেকে সকল এয়ারলাইন্স এবং ট্রাভেল এজেন্টদের নির্দেশনা পাঠানো হয়েছে।

এক্ষেত্রে কেবল কাতারে নাগরিক নয় যে কোন জাতীয়তার নাগরিকদের কাতার ফেরতে ১৪ দিনের জন্য একটি কোয়ারেন্টাইন হোটেল বুকিং করতে হবে। কেউ হোটেল বুকিং ছাড়া কাতার ত্যাগ করতে পারবে না। হোটেলের বুকিং করতে হবে একটি অফেরতযোগ্য ভাউচারের মাধ্যমে যা হোটেল থেকে সংগ্রহ করে নিতে হবে “Discover Qatar” ওয়েবসাইটের মাধ্যমে।

যদি কারও কাতারে ভ্রমণের তারিখ পরিবর্তনের প্রয়োজন পড়ে তবে প্রাপ্যতার উপর ভিত্তি করে হোটেল রিজার্ভেশনও পরিবর্তন করা যাবে।

সিএএ সার্কুলারটিতে বলা হয়েছে, যে সব যাত্রী বর্তমানে কাতারের বাইরে আছেন তাদেরও দোহায় ফ্লাইট বুকিংয়ের সময় একটি কোয়ারেন্টিন হোটেলে তাদের ১৪ দিনের বুকিং নিশ্চিত করতে হবে। পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত সকল এয়ারলাইন্স কোম্পানিকে এই নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে।

সিএএ’র তালিকায় বিভিন্ন মানের এবং বাজেটের ১৯টি কোয়ারেন্টাইন হোটেল উল্লেখ করা হয়েছে। যদিও এখন পর্যন্ত ডিসকভারি কাতারের ওয়েবসাইটে শুধুমাত্র ৩টি হোটেলে বুকিং করা যাচ্ছে। হোটেলগুলো হল:
১. দুসিত দোহা
২. দ্যা ওয়েস্টিন দোহা হোটেল ও স্পা
৩. টাইম রাকো হোটেল
৪. দ্যা টাউন হোটেল
৫. এজদান হোটেল দোহা – টাওয়ার ২
৬. ম্যারিয়ট মারকুইস সিটি সেন্টার দোহা হোটেল
৭. আলরায়ান হোটেল দোহা, কুউরিও কালেকশন হিলটন
৮. সিটি সেন্টার রোটানা দোহা হোটেল
৯. কিংসগেট দোহা হোটেল
১০. মিলেনিয়াম সেন্ট্রাল হোটেল
১১. মিলেনিয়াম প্লাজা হোটেল
১২. ওয়িন্ডহাম গ্র্যান্ড রিজেন্সি দোহা হোটেল
১৩. দুসিত ডি২ সালওয়া দোহা
১৪. এজদান হোটেল দোহা – টাওয়ার ১
১৫. গ্র্যান্ড রেগাল হোটেল
১৬. হলিডে ভিলা হোটেল এন্ড রেসিডেন্স
১৭. K108 হোটেল
১৮. লা ভিলা হোটেল
১৯. সাফির হোটেল

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...