ওমান ফিরতে বাংলাদেশিদের এনওসি’র প্রয়োজন নেই

ঢাকাস্থ ওমান দূতাবাসের বিজ্ঞপ্তি

0

দেশ থেকে ওমান ফিরতে প্রবাসী বাংলাদেশিদের ঢাকাস্থ ওমান দূতাবাস থেকে এনওসি নেওয়ার কোন প্রয়োজন নেই। কয়েকটি অনলাইনে আসা সংবাদ এবং ফেসবুকসহ সামাজিক যোগোযাগ মাধ্যমে প্রচারিত এই সংক্রান্ত গুজবের পরিপ্রেক্ষিতে ওমান দূতাবাস বিজ্ঞপ্তিতে দিয়ে এই তথ্য স্পষ্ট করে জানিয়েছে।

আজ মঙ্গলবার জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং ইলেকট্রনিক মিডিয়ায় ‘দেশ থকে ওমান ফিরতে বাংলাদেশিদের ঢাকাস্থ ওমান দূতাবাস থেকে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ বা এনওসি নেওয়া বাধ্যতামূলক বলে সংবাদ প্রচার করা হয়েছে। দূতাবাস কর্তৃপক্ষ দৃঢ়তার সঙ্গে নিশ্চিত করছে যে, এই সংবাদ সঠিক নয় এবং ওমানের সরকারি সূত্র থেকে প্রাচরিত নয়। ওমান সরকার গত ১ লা অক্টোবর থেকে ঢাকা দূতাবাস থেকে বাংলাদেশিদের এনওসি নেওয়ার বিধি তুলে দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, করোনা পরিস্থিতিতে ওমান ফিরতে প্রবাসী বাংলাদেশিদের শুধুমাত্র ভ্রমণের ৯২ ঘন্টা আগে বাংলাদেশ সরকারের নির্ধারিত ১৬ হাসপাতাল/ক্লিনিক/ল্যাব থেকে করা পিসিআর পরীক্ষার (করোনামুক্তি) রিপোর্ট দেখাতে হবে।

এদিকে বাংলাদেশ সোশ্যাল ক্লাব, বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম সমিতি ওমানসহ বিভিন্ন বাংলাদেশি কমিউনিটি সংগঠনগুলো গুজব ও ভিত্তিহীন খবরের ব্যাপারে সচেতন থাকার পাশাপাশি ওমানের সরকারী সূত্রের খবর অনুসরণ করা জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছে।

আগের খবর :
সিলেট-মাস্কাট রুটে ইউএস-বাংলার ফ্লাইট শুরু

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।