ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সদস্য হওয়ার সুযোগ

0

ওমান সরকারের নিবন্ধিত কমিউনিটি সংগঠন বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সদস্য হতে প্রবাসী বাংলাদাশিদের প্রতি আহবান জানানো হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া ক্লাব কর্তৃপক্ষের বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈধ আকামাধারী যে কোন প্রবাসী বাংলাদেশি খুবই সহজ প্রক্রিয়ায় ক্লাবের সদস্যপদ গ্রহণ করতে পারবেন।

এ জন্য ক্লাব ম্যানেজার [GSM 99349477 তহিদুল আলম] হতে সদস্য ফরম সংগ্রহ করে তা পুরণ করে বৈধ রেসিডেন্ট বা আকামা কার্ডের ফটোকপি, তিন কপি ছবিসহ জমা দিতে হবে।

সাথে এন্ট্রি ফি ৫ রিয়াল, ছয় মাসের সদস্য ফি ১২ রিয়াল এবং সদস্য কার্ড দুই রিয়াল মোট ১৯ রিয়াল পরিশোধ করতে হবে। যারা এক বছরের জন্য সদস্যপদ গ্রহণ করবেন তাদের ক্ষেত্রে ৪ রিয়াল ছাড়ের সুযোগ রয়েছে।

আরও পড়তে পারেন : ওমানের খাসাবে বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার সেবা

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সোশ্যাল ক্লাবের একজন বৈধ সদস্য হিসেবে ক্লাবের ব্যানারে ওমানের যে কোনো জায়গায় নিয়মতান্ত্রিকভাবে যে কোনো অনুষ্ঠান করতে পারবেন সুতরাং সবার মাঝে আগ্রহ বাড়ছে ক্লাবের সদস্য হওয়ার এবং এই আগ্রহকে সম্মানের সাথে প্রাধান্য দিতে ক্লাব কর্তৃপক্ষ সদস্য হওয়ার ক্ষেত্রে সহজ প্রক্রিয়ায় এই সুযোগ দিচ্ছে।

তবে সদস্য হতে হলে সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়ের গাইড লাইন ও ক্লাবের গঠনতন্ত্র সাপেক্ষে নিয়মাবলি সদস্যরা মেনে চলতে হবে যা সদস্য ফরমে উল্লেখ আছে।

সোশ্যাল ক্লাব সমগ্র ওমান প্রবাসী বাংলাদাশিদের জন্য একটি মাত্র বৈধ সংগঠন যা ওমানের সমাজ উন্নয়ন মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত। সুতরাং বাংলাদেশ কমিউনিটির যে কোনো সভা,সমাবেশ,সেমিনার,সামাজিক, সাংস্কৃতি অনুষ্ঠান, খেলাধূলাসহ বিনোদনমূলক অনুষ্ঠান শুধুমাত্র সোশ্যাল ক্লাব বা অনুমোদিত সংগঠনগুলি সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে করতে পারবে, বিজ্ঞপ্তিতে বলা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন