ওমানে করোনা-লড়াইয়ে সুলতানের ১ কোটি রিয়াল অনুদান

0

ওমানের মহামান্য সুলতান হাইথাম বিন তারেক করোনাভাইরাস মহামারী মোকাবেলার প্রচেষ্টাকে সমর্থন করার জন্য, এই লক্ষ্যে প্রতিষ্ঠিত তহবিলে ব্যক্তিগতভাবে ১ কোটি ওমানি রিয়াল অনুদান দিয়েছেন।

একই সঙ্গে তিনি পুনরায় নিশ্চিত করেছেন যে, নাগরিক ও প্রবাসীদের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে করোনাভাইরাস মহামারী মোকাবেলায় এবং এর প্রাদূর্ভাব রোধ করতে তার সরকার কোন প্রয়াস ছাড়বে না।

ওমান টিভির খবরে বলা হয়, বৃহস্পতিবার তাঁর সভাপতিত্বে করোনাভাইরাস (কোভিড -১৯) মহামারী মোকাবেলার জন্য দায়িত্ব দেওয়া সুপ্রিম কমিটির এক পর্যালোচনা সভায় তিনি এই ঘোষণা দেন।

বৈঠকের শুরুতে মহামান্য সুলতান মহামারী প্রতিরোধ লড়াইয়ে অংশ নেওয়া সকল সরকারী প্রতিষ্ঠান- বিশেষ করে স্বাস্থ্যকর্মীদের প্রচেষ্টার জন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সুলতান জোর দিয়েছিলেন যে,”নাগরিক এবং প্রবাসী সকলের সহযোগিতা এবং সুপ্রিম কমিটি দ্বারা জারি করা সিদ্ধান্ত,নির্দেশিকা ও নির্দেশনাবলীর সাথে তাদের সম্মতি ব্যতীত করোনা প্রতিরোধের প্রচেষ্টা তার লক্ষ্যগুলি অর্জন করতে পারবে না।”

সুলতান আইন প্রয়োগে দৃঢ় থাকার জন্য সংশ্লিষ্ট বিভাগগুলিকে নির্দেশ দেন, এমন একটি উপায়ে যা ভাইরাসের বিস্তার এবং সমাজে-এর প্রসার রােধে সম্মিলিত পদক্ষেপের প্রতিবন্ধকতা নিশ্চিত করবে।

সুলতান এই জাতীয় দায়িত্ব পালনে সরকারী প্রচেষ্টাকে সমর্থন প্রদানকারী বেসরকারি খাত এবং ব্যক্তিদের সকল উদ্যোগকে মূল্যবান বলে গণ্য করেছেন।

সবশেষে তিনি সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করেছেন যে,”সকল মানুষকে সকল ক্ষতির হাত থেকে রক্ষা করুন, এই রোগে আক্রান্ত রোগীদের দ্রুত পুনরুদ্ধার করুন এবং এই মহামারীটি উঠিয়ে নিন, যাতে এটি (মানুষ) ফিরে পেতে পারে সম্পূর্ণ স্বাস্থ্য এবং সমৃদ্ধি। ”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...