আমিরাতে এসএসসি পরীক্ষায় ৮৬ জন বাংলাদেশি শিক্ষার্থী

0

দেশের সঙ্গে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতেও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার দেশটির দুটি বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠানে কেন্দ্রে শুরু হওয়া এসএসসি পরীক্ষায় ৮৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

বাংলাদেশ সময়ের সঙ্গে মিল রেখে স্থানীয় সময় সকাল আটটায় রাজধানী আবুধাবি ও বাণিজ্যিক শহর দুবাইয়ে দু্টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়।

বাংলাদেশের দূতাবাসের তত্ত্বাবধানে রাজধানী আবুধাবিতে অবস্থিত শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে চলতি বছর এসএসসি পরীক্ষায় মোট ৫৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : জার্মানির ভিসা জটিলতায় হুমকিতে বাংলাদেশি শিক্ষার্থীরা

কেন্দ্রের হল সুপার ও স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কিরণ আক্তার জানান, এবারের এসএসসিতে মোট পরীক্ষার্থীর মধ্যে ৩২ জন মেয়ে এবং ২৭ জন ছেলে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৭ জন মেয়ে ও ২৪ জন ছেলে এবং হিসাববিজ্ঞান থেকে ১০ ছেলে এবং ৮ জন মেয়ে এই পরীক্ষায় অংশ নিয়েছেন।

অন্যদিকে দুবাই কনস্যুলেটের তত্ত্বাবধানে উত্তর আমিরাতের রাস আল খাইমায় বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে মোট ২৭ জন পরীক্ষার্থী।
কেন্দ্রের হল সুপার মামুনুল হক জানান, বিজ্ঞান বিভাগ থেকে ১০ জন এবং হিসাববিজ্ঞান থেকে ১৭ জন এই পরীক্ষায় অংশ নিয়েছেন।

আরও পড়তে পারেন : নিউইয়র্কে বাংলাদেশিসহ ১১’শ শিক্ষার্থীকে ‘স্কুল সাপ্লাইজ’ প্রদান

প্রথম দিনের পরীক্ষায় বাংলাদেশ মিশন থেকে দুটো বিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন যথাক্রমে দূতাবাসের কাউন্সেলর (শ্রম) আবদুল আলীম মিয়া ও কনস্যুলেটের কাউন্সেলর (শ্রম) ফাতেমা জাহান।

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন