অস্ট্রেলিয়া,ডেনমার্ক ও জেনেভায় নতুন রাষ্ট্রদূত

0
Travelion – Mobile

অস্ট্রেলিয়া,ডেনমার্ক ও জেনেভায় নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে বাংলাদেশ।

বর্তমানে ডেনমার্কে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কর্মরত এম আল্লামা সিদ্দিকীকে,অস্ট্রেলিয়ায় বাংলাদেশের পরবর্তী হাইকমিশনার হিসেবে দেওয়া হয়েছে।

বর্তমানে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে কর্মরত মোহাম্মদ সুফিউর রহমানকে জেনেভায় জাতিসংঘ কার্যালয়ে বাংলাদেশের পরবর্তী স্থায়ী প্রতিনিধি এবং সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত নিযুক্ত করা হয়েছে।

amar lab – mobile

বর্তমানে ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কর্মরত এ কে এম শহীদুল করিমকে ডেনমার্কে নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সিভিল সার্ভিস ফরেন অ্যাফেয়ার্স ক্যাডারের ১০ তম ব্যাচের কর্মকর্তা আল্লামা সিদ্দিকী ঢাকার পাশাপাশি বিদেশে বাংলাদেশ মিশনে যেমন টোকিও, কলকাতা, ইসলামাবাদ এবং লন্ডনে দায়িত্ব পালন করেছেন। ডেনমার্কের আগে আল্লামা সিদ্দিকী তুরকিতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস ফরেন অ্যাফেয়ার্স ক্যাডারের নবম ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ সুফিউর রহমান ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় এবং নয়াদিল্লি, জেনেভা এবং ইসলামাবাদের মতো বিদেশে বাংলাদেশের মিশনে দায়িত্ব পালন করেছেন। তিনি কাঠমান্ডুতে সার্ক সচিবালয়ে পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। অস্ট্রেলিয়ার আগে সুফিউর শ্রীলঙ্কায় বাংলাদেশের হাইকমিশনার এবং মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ফরেন অ্যাফেয়ার্স ক্যাডারের ১৮তম ব্যাচের শহীদুল করিম ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাশাপাশি স্টকহোম, কায়রো এবং লন্ডনের মতো বিদেশে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল ছিলেন। ভুটানে তার প্রথম রাষ্ট্রদূতের দায়িত্বে যাওয়ার ঠিক আগে, শহীদুল করিম ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান প্রটোকল হিসেবে দায়িত্ব পালন করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন