অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি

সভাপতি দ্বীপ, সম্পাদক ফারুক

0

ইউরোপে সাংবাদিকদের অন্যতম সংগঠন “অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব” এর নতুন কমিটির সভাপতি ফ্রান্সের ফয়সাল আহাম্মেদ দ্বীপ, সাধারণ সম্পাদক বেলজিয়ামের ফারুক আহমেদ মোল্লা এবং কোষাধ্যক্ষ ফ্রান্সের মোহাম্মদ মাহবুব হোসেন নির্বাচিত হয়েছেন ।

শনিবার ইউরোপ সময় বিকালে ৫ টায় অনলাইনে সংগঠনের বিশেষ সভায় সরাসরি ভোটের মাধ্যমে আগামী দুই বছরের জন্য গুরত্বপূর্ণ এই তিন পদে ভোট অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের ২৪ জন সদস্যের মধ্যে ২১ জন অনলাইনে উপস্থিত থেকে সরাসরি ভোট প্রদান করে। নির্বাচিত ৩ সদস্যদের কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

তাছাড়া সভায় পূর্ণাঙ্গ একটি গঠনতন্ত্র প্রণয়নের জন্য সাবেক সিনিয়র সহ-সভাপতি মিরন নাজমুলকে আহবায়ক করে ১০ সদস্যের কমিটি অনুমোদন দিয়েছে যা আগামী ১৫ কার্য দিবসের মধ্যে একটি খসড়া গঠনতন্ত্র উপহার দিবেন।

এডভোকেট আনিসুজ্জামানের সভাপতিত্বে এবং মোহাম্মদ মাহবুব হোসেনের সঞ্চলনায় সভায় অন্যদের মধ্যে যুক্ত ছিলেন সাবেক সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপ (ফ্রান্স), সাবেক সিনিয়র সহ-সভাপতি মিরন নাজমুল (স্পেন), সাবেক সহ সভাপতি, মাহাবুব সুয়েদ (লন্ডন), আঁখি সিমা কায়সার (ইতালি) , ফারুক আহমদ মোল্লা (বেলজিয়াম), সাবেক সাধারণ সম্পাদক জমির হোসেন (ইতালি), সাবেক অর্থ সম্পাদক মাহবুব হোসেন (ফ্রান্স), সাবেক সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ (পর্তুগাল),সাবেক প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ (পর্তুগাল), সাবেক আন্তর্জাতিক সম্পাদক জাহিদ কায়সার (পর্তুগাল), সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ আসলামুজ্জামান (ইতাল), সাবেক সদস্য এডভোকেট আনিচ্ছুজ্জামান (ইতালি), ড. আল আমিন (গ্রিস), ফাতেমা রুমা (জার্মানি), এনামুল হক (পর্তুগাল), সাইফুল ইসলাম মুন্সী (ইতালি), মুরাদ শেখ (পর্তুগাল), ফরিদ আহমেদ পাটোয়ারী (পর্তুগাল) আহমেদ রাজ (পোল্যান্ড) এবং সামির দেবনাথ (পর্তুগাল)।

আগের কমিটির মেয়াদ ৫ বছর পূর্ণ হওয়ায় তা সর্বসম্মতিক্রমে স্থগিত করা হয় এবং পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হওয়ার প্রক্রিয়া শুরু হয়। তারই ধারাবাহিকতায় শনিবার এই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন