হেলিকপ্টারে রাঙামাটির দুর্গম এলাকায় গেল করোনার টিকা

রাঙামাটির বিলাইছড়ির দুর্গম বড়থলি ইউনিয়নে ২৭৩ জনকে করোনার গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

মঙ্গলবার ( ১৪ সেপ্টেম্বর) সকালে বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে করোনার টিকা নিয়ে একদল চিকিৎসক ওই এলাকায় যান। দুর্গম ও প্রত্যন্ত ওই ইউনিয়নে সড়ক ও নৌপথে যাতায়াতের কোনো ব্যবস্থা না থাকায় বিশেষ এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আজ সকাল পৌনে ১০টার দিকে টিকা ও চিকিৎসক দলকে নিয়ে কাপ্তাই উপজেলা পানিবিদ্যুৎকেন্দ্রের হেলিপ্যাড থেকে একটি হেলিকপ্টার বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের উদ্দেশে রওনা দেয়। সকাল সাড়ে ১০টার দিকে বড়থলি ইউনিয়নের বড়থলি ত্রিপুরাপাড়ায় অস্থায়ী ক্যাম্প তৈরি করে টিকা দেওয়া শুরু হয়। সেখানে বিকেল চারটা পর্যন্ত টানা টিকাদান কার্যক্রম চলে।

Travelion – Mobile

এ সময় সেখানে বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, বিলাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রশ্মি চাকমা উপস্থিত ছিলেন।।

বিলাইছড়ি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রশ্মি চাকমা প্রথম আলোকে বলেন, দুর্গম এই এলাকায় সফলভাবে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। এর আগে গত ১০ আগস্ট একই স্থানে ২৯২ জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছিল। তবে বিভিন্ন কারণে ১৯ জন দ্বিতীয় ডোজের টিকা নিতে আসতে পারেননি। দুর্গম ও প্রত্যন্ত এলাকায় হওয়ায় বিশেষ ব্যবস্থায় এখানে টিকা দেওয়া হলো

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!