হেলিকপ্টারে থানায় এসে আত্মসমর্পণ!

নিউজিল্যান্ডে এক আসামি ভাড়া করা হেলিকপ্টারে চড়ে সরাসরি থানায় গিয়ে পুলিশের কাছে ধরা দিয়ে আলোড়ন তুলেছে। তিনি হামলা মামলার আসামি জেমস ব্রায়ান্ট। । গ্রেপ্তারের ভয়েদেশটির ছোট্ট শহর নর্থ ওটাগোয় পাঁচ সপ্তাহ আত্মগোপনে ছিলেন।

বৃহস্পতিবার বিকেলে তিনি পুলিশের হাতে ধরা দেন। এ সময় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সংবাদমাধ্যমকে ব্রায়ান্ট বলেন, মানুষের কাছে বিপজ্জনক ব্যক্তির তকমা লেগে যাওয়ায় তিনি স্বস্তিতে ছিলেন না। একপর্যায়ে আত্মসমর্পণের সিদ্ধান্ত নেন তিনি।

আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা, হামলা চালিয়ে আহত করাসহ ব্রায়ান্টের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তাঁর বিষয়ে পুলিশ আগে থেকেই সতর্ক করে যে ব্রায়ান্ট ভয়ঙ্কর ব্যক্তি। তাঁর সঙ্গে যেন কেউ মেলামেশা না করেন।

Travelion – Mobile

আত্মসমর্পণের আগে স্থানীয় একটি সংবাদমাধ্যমকে তিনি বলেছিলেন, এখানে তাঁর খুব ‘ভালো’ সময় যাচ্ছে। কিন্তু দুর্গম এই এলাকা ছেড়ে যেতে তিনি প্রস্তুত। তখনো কেউ বুঝতে পারেননি, তিনি কী কাণ্ড ঘটাতে যাচ্ছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, ব্রায়ান্টের এই শান্তিপূর্ণ গ্রেপ্তারের ঘটনায় মধ্যস্থতা করেন আর্থার টেইলর নামের সাবেক এক দুর্ধর্ষ কয়েদি। বর্তমানে প্যারোলে থাকা টেইলর কয়েদিদের নানা কাজে সহায়তা করেন। ব্রায়ান্টের ঘটনা নিয়ে ডুনেডিন সেন্ট্রাল পুলিশ স্টেশনের বাইরে সাংবাদিকদের টেইলর বলেন, হেলিকপ্টারে ব্রায়ান্টের সঙ্গে তিনিও ছিলেন।

টেইলরের সঙ্গে ব্রায়ান্টের আগে থেকেই পরিচয় ছিল। টেইলরের ওয়েবসাইট ডিজাইনের কাজে সাহায্য করেছিলেন ব্রায়ান্ট। তাই শান্তিপূর্ণ আত্মসমর্পণের জন্য তিনি টেইলরের শরণাপন্ন হন।

টেইলর জানিয়েছেন, হেলিকপ্টারটি নিজের টাকায় ভাড়া করেন ব্রায়ান্ট। কারণ, তিনি এভাবেই থানায় যেতে চেয়েছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!