হাঙ্গেরিতে অনুপ্রবেশের সময় রোমানিয়ায় ১৮ বাংলাদেশি আটক

অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে হাঙ্গেরি প্রবেশের সময় ৫০ জনকে আটক করেছে রোমানিয়ার সীমান্ত পুলিশ। এদের মধ্যে ১৮ জন বাংলাদেশি অভিবাসী রয়েছেন। বাকিদের মধ্যে ২২ জন ভারতীয় ও ১০ জন পাকিস্তানি নাগরিক।

সোমবার (৮ আগস্ট) রাতে দেশটির পেটিয়া সীমান্তে একটি ট্রাক থেকে তাদেরকে আটক করা হয়। আটক অনিয়মিত অভিবাসীরা ২২-৫৮ বছর বয়সী। তাদের মধ্যে সাতজন রোমানিয়াতে আশ্রয়প্রার্থী ও ৩১ জন দেশটিতে বৈধ ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে অবস্থান করছিলেন।

রোমানিয়ার সীমান্ত পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অবৈধ ও অনিয়মিত অভিবাসনের বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে গত সোমবার বিশেষ অভিযানে একটি ট্রাক আটক করা হয়।

Travelion – Mobile

ট্রাকে থাকা কাগজপত্র অনুযায়ী, এটি বিভিন্ন বৈদ্যুতিক পণ্য রপ্তানিতে ব্যবহৃত হওয়ার কথা। কিন্তু তল্লাশি চালিয়ে ট্রাকের ভেতর ৫০ জন অভিবাসীকে উদ্ধার করে। সীমান্ত পুলিশ অভিবাসীর সঙ্গে ট্রাকের রোমানিয়ান গাড়িচালক ও তার সহযোগীকে মানবপাচার আইনে আটক করে। এছাড়া কাজে যুক্ত অপর একজনের সন্ধানে অভিযান চালিয়ে যাচ্ছে।

রোমানিয়ার পুলিশ জানিয়েছে, দক্ষিণ এশীয় এ ৫০ জন বিভিন্নভাবে রোমানিয়া যান। তাদের পরিকল্পনা ছিল অস্ট্রিয়া যাওয়ার। সেই পরিকল্পনা অনুযায়ী অবৈধভাবে রোমানিয়া থেকে হাঙ্গেরি সীমান্ত অতিক্রমের চেষ্টা করেছিলেন।

আটক বাংলাদেশিদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

এরআগে গত ৩ আগস্ট সীমান্ত পাড়ি দেওয়ার সময় ৩ বাংলাদেশিকে আটক করে আইনি প্রক্রিয়া শেষে দেশে ফেরত পাঠানো হয়েছে। এছাড়া তাদরেকে আগামী ৫ বছরের জন্য দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!