স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বর্ণাঢ্য সাজে আমিরাত

মধ্যপ্রাচ্যের সমৃদ্ধ দেশ সংযুক্ত আরব আমিরাত ১৯৭১ সালের (২ ডিসেম্বর) ব্রিটিশদের থেকে স্বাধীনতা লাভ করে । আগামীকাল বৃহস্পতিবার ৫০তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হবে। এ উপলক্ষে আমিরাতের সাত প্রদেশকে অপরূপ সাজে সাজানো হয়েছে।

আবুধাবি, দুবাই, শারজাহ, আজমান, ফুজাইরাহ, রাস আল খাইমাহ, উম্ম আল কোয়াইন-সহ আমিরাতের প্রধান প্রধান সড়কসহ শহরের সড়কগুলো জাতীয় পতাকার পাশাপাশি আলোকিত লাইটিং শোভা বাড়াচ্ছে এখন থেকেই।

মোটারর্যালি, বিমান মহড়া, ড্যান্সিং ঝরণা, আলোকসজ্জা, আতশবাজি, উঁচু ভবনে রঙ বেরঙের সাজ আর আলোর ঝলকানি। আমিরাতজুড়ে সাজানো হয়েছে নানা রঙের ব্যানার ফেস্টুন আর আলোর ঝলকানিতে দালানগুলি অপূর্ব লাগছে। স্কুল কলেজ, অফিস আদালত, সুপার সপ ও হাইপার মার্কেট সেজেছে নানা সাজে।

Travelion – Mobile

দিবসটি উদযাপনের লক্ষ্যে আরবের অধিবাসীরা আমিরাতের শেখদের ছবি ও পতাকা দ্বারা নিজেদের গাড়ি সাজানো হয়েছে। আনন্দ ভাগাভাগি করার লক্ষ্যে ও আরব অধিবাসীদের উৎসাহ প্রদানের জন্য শহরের বিভিন্ন মহাসড়কে সে রাতে আমিরাতে অবস্থিত বিভিন্ন দেশের প্রবাসীসহ আরবে অভিবাসী পর্যটকের ভিড় জমাবেন।

এছাড়াও বড় বড় শপিং মলগুলোতে দিবসটি উপলক্ষে উৎসবের আমেজ লক্ষ্যণীয়। ভিন্ন তালিকায় ন্যাশনাল ডে ফ্যাশন শো সহ আরব সংস্কৃতি ঐতিহ্যের নানা রকম আয়োজনসহ পণ্য বিশেষ ছাড় রেখেছে এসব শপিং মল।

এদিকে আবুধাবি-শেখ খলিফা বিন যায়েদ আল-নাহিয়ান, দুবাই-শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম, শারজাহ-শেখ সুলতান বিন মোহাম্মদ আল-কাশিমি, আজমান-শেখ হুমাইদ বিন রশিদ আল-নুয়াইমি, ফুজাইরাহ-শেখ মোহাম্মদ বিন হামাদ বিন মোহাম্মদ আশ-শারকি, রাস আল খাইমাহ-শেখ সৌদ বিন শাকর আল-কাশিমি ও উম্ম আল কোয়াইন-শেখ সৌদ বিন রশিদ আল-মু’আল্লা ৫০তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্থানীয় ও আমিরাতে অবস্থানরত সকল অভিবাসীদের অভিনন্দন এ উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!