স্বর্ণবার গলিয়ে তার বানিয়েও শেষ রক্ষা হলো না বিমানযাত্রীর

শুল্ককর ফাঁকি দিতে অভিনব ব্যবস্থায় স্বর্ণ এসেও শেষ রক্ষা হয়নি এক বিমানযাত্রীর। দুইটি স্বর্ণের বার গলিয়ে ক্যাবলের (তার) মতো করে ব্যাগের ভেতর সেলাই করে নিয়ে এসেছিলেন ওই যাত্রী।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ালাইন্সের বিজি ১৪৮ ফ্লাইটের যাত্রী জাফর আলমের ‘অভিনব’ অপচেষ্টা ধরা পড়ে যায় জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই টিমের নজরদারিতে ও কাস্টমস টিমের তল্লাশীতে।

গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর এনএসআই টিম ও কাস্টমস কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করলে তিনি স্বর্ণ বা অবৈধ কিছু নেই বলে দাবি করেন। প্রাথমিক তল্লাশিতেও কিছু পাওয়া যায়নি। এরপর তার ব্যাগটি খালি করে স্ক্যানিং মেশিনে ঢোকানো হলে ধাতব পদার্থ থাকার সংকেত আসে। এরপর ব্যাগ কেটে চিকন সুতার মতো করে গলানো স্বর্ণ উদ্ধার করা হয়। স্বর্ণকার ডেকে এনে পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হয়। যাত্রীর গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : সৌদিপ্রবাসীদের ফিরে যেতে যত ফ্লাইট লাগবে অনুমোদন দেওয়া হবে

চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার রোকসানা খাতুন আকাশযাত্রাকে জানান, ওয়্যার বানিয়ে আনা দুইটি স্বর্ণের বারের ওজন ২৩৪ গ্রাম। দুইটি স্বর্ণের বারে ৪০ হাজার টাকা ফাঁকি দেওয়ার জন্য যাত্রী অভিনব কৌশলের আশ্রয় নিলেও আমরা তা ব্যর্থ করে দিয়েছি। এ ঘটনায় জরিমানাসহ শুল্ককর আদায়ের প্রক্রিয়া চলছে।

এদিকে দুবাই থেকে আসা ফ্লাই দুবাইয়ের এফজেড-৫৮৯ ফ্লাইটের যাত্রী ফটিকছড়ির মোহাম্মদ সাহেদুল আলমের কাছ থেকে ১২৪ কার্টন, মো.বখতেয়ার উদ্দিনের কাছ থেকে ৯০ কার্টন, হাটহাজারীর মিয়া আলমের কাছ থেকে ১২০ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!