স্পেনে বাংলাদেশি কমিউনিটি সংগঠকদের মিলনমেলা

করোনার কারণে দীর্ঘ এক বছরের বেশি সময় লোকডাউন আর নানা বিধি নিষেদের থমকে গিয়েছিলো প্রবাসীদের স্বাভাবিক জীবন যাত্রা। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় স্পেনে ফিরেছে প্রাণের স্পন্দন।

আর এই সুযোগে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি সংগঠকদের নিয়ে ব্যতিক্রমী মিলনমেলা ও নৈশভোজের আয়োজন করে স্পেনের প্রবীণ কমিউনিটি নেতা ও বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার।

রাজধানী মাদ্রিদে মঙ্গলবার (৬ জুলাই) স্থানীয় সময় রাতে বাংলাদেশিদের কেন্দ্রস্থল লাভাপিয়েসের একটি রেস্টুরেন্টে আয়োজিত নৈশভোজ প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়। প্রবাসীদের এমন উপস্থিতি মনে হচ্ছিল যেন প্রবাসের বুকে ছোট্ট এক খন্ড বাংলাদেশ।

Travelion – Mobile

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, মোজাম্মেল হোসেন মনু, আব্দুল কায়ূম মাসুক, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী, গ্রেটার এসোসিয়েসন ইন স্পেনের সাধারণ সম্পাদক মিল্টন ভূঁইয়া কচি,ঢাকা জেলা এসোসিয়েশন সি স্পেনের সাধারণ মাসুদুর রহমান, বৃহত্তর নোয়াখালী জেলা সমিতির সভাপতি জালাল আহমদ, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন শাকিল, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলামন, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, কমিউনিটি নেতা রফিক খান, জাহিদুর রহমান দিদার, জসিম কাজী, শাওন আহমদ, আবু বক্কারসহ কমিউনিটির শতাধিক নেতা।

আয়োজন নিয়ে খোরশেদ আলম মজুমদারের বলেন, স্পেনে অবস্থানরত বাংলাদেশ কমিউনিটির মানুষদের রয়েছে দীর্ঘ সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক করোনার কারণে অনেকটা ভাটা পড়েছে। বর্তমানে পরিস্তিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় এই আয়োজন। আমি প্রায়ই চেষ্টা করি এরকম প্রীতিভোজ আয়োজন করতে। এরকম আয়োজনে প্রবাসী বাংলাদেশিরা একত্রিত করে বেদনা ভরা মন প্রতিনিয়তই কিছুটা ও আক্ষেপ ঘোচানোর চেষ্টা করা।

কমিউনিটি সংগঠকরা বলেন, পরিবার-পরিজন ছাড়া প্রবাসে এসব উৎসব কেবলই আনুষ্ঠানিকতা। তাই বেদনা ভরা মন প্রতিনিয়তই কিছু না কিছুতে আক্ষেপ ঘোচানোর চেষ্টা করে। তাই এরকম মিলনমেলা ও আনন্দ আয়োজনগুলো প্রবাসীদের কিছুটা আনন্দের উপলক্ষ করে দেয়। প্রবাসী বাংলাদেশিরাও এতে মেতে উঠেন অনাবিল আনন্দে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!