স্পেনে ঢাকা জেলার প্রবাসীদের মিলনমেলা

করোনায় দীর্ঘ সময় ধরে স্বাভাবিক জীবনের ছন্দপতনের পরে খোলা পরিবেশে প্রকৃতির মাঝে বাঁধভাঙা আনন্দ উল্লাসে মেতে ওঠেছিল ছিল স্পেনে বসবাসরত ঢাকা জেলার প্রবাসী।
প্রকৃতির মাঝে বিপুলসংখ্যক প্রবাসীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ মিলনমেলায় রূপ নিয়েছিল।

মঙ্গলবার (৩১আগস্ট) রাজধানী মাদ্রিদ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে ভালাদোলিদ শহরে প্রকৃতির রূপ সুন্দর্যে ভরপুর প্লায়া দে লাস মোরেরাসে এই আয়োজনের উদ্যোক্তা ছিল ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেন।

উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত মিলনমেলায় পরিবারসহ দুই শতাধিক প্রবাসী অংশ নেয়। বর্ণাঢ্য আয়োজনে যোগ দিয়েছিলেন স্পেনের বাংলাদেশি কমিউনিটি সংগঠকরাও ।

Travelion – Mobile

অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাফেল ড্রয়ের আয়োজন। নানা ধরনের খেলায় অংশ নেন অতিথিরা।

স্পেনে নির্মল প্রকৃতির মাঝে ফ ঢাকা জেরার প্রবাসীদের মিলনমেলা
স্পেনে নির্মল প্রকৃতির মাঝে ফ ঢাকা জেরার প্রবাসীদের মিলনমেলা

দিনব্যাপী এ আয়োজনে দেশী ফলমূলসহ অন্যান্য সুস্বাদু খাবারের ব্যবস্থা করা হয়। এছাড়া ক্রীড়া প্রতিযোগিতার অংশগ্রহণকারী সকলের জন্য দেয়া হয় শুভেচ্ছা উপহার।

অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সভাপতি মো. শাহ আলম। সংগঠনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা আব্দুল কায়ূম মাসুক, ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সাবেক সহ সভাপতি নাফিজ আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক রনি রনজু ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মো. আবু বাক্কার, সদস্য সচিব মো. আশরাফ উল আলম ।

উপস্থিত ছিলেন ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সিনিয়র সহ সভাপতি রুবেল সামাদ, প্রচার সম্পাদক মো. সোহেল মিয়া, ধর্ম সম্পাদক মোঃ আব্দুস সাত্তার, মহিলা সম্পাদিকা সেবানা রহমান, ক্রীড়া সম্পাদক ইব্রাহীম খলিল, সহ-ক্রীড়া সম্পাদক জনি আহমেদ সদস্য হাবিবুর রহমান, জুয়েল সৈকত।

সংগঠনের নেতারা বলেন, ঢাকা জেলার প্রবাসী ভাই-বোনেরা একটি পরিবারের মতো। সম্প্রীতির মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে ঢাকা জেলা এসোসিয়েশন মাদ্রিদ স্পেন। সংগঠনকে সামনে এগিয়ে নিতে সবার সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করছি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!