স্পেনের সমুদ্রে মাদক-সাবমেরিন আটক

মঙ্গলবার (১৪ মার্চ) উত্তর-পশ্চিম স্পেনের গালিশিয়া এলাকায় সমুদ্রতট থেকে সামান্য দূরে একটি সাবমেরিন উদ্ধার করেছে পুলিশ। সাবমেরিনটি খালি অবস্থায় পড়ে ছিল।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

পুলিশের ধারণা, ওই সাবমেরিনে করে কলম্বিয়া থেকে স্পেনে মাদক পাচার করা হচ্ছিল। মাদক পাচার করে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে সাবমেরিনটি। তাই সেটিকে ছেড়ে সকলে পালিয়েছে বলে পুলিশের অনুমান। সাবমেরিনের মালিক, চালক কারো সন্ধান মেলেনি।

Travelion – Mobile

এখনো পর্যন্ত কোনো ব্যক্তিকে গ্রেফতারও করা যায়নি। ২০১৯ সালে স্পেনে এমনই আরেকটি সাবমেরিন উদ্ধার হয়েছিল। সেটি থেকে তিন টন কোকেন উদ্ধার হয়েছিল। পুলিশ কোস্ট গার্ডের সহায়তায় সাবমেরিনটি সৈকতে নিয়ে এসেছে। সাবমেরিনটি ৪৯ থেকে ৭২ ফুট লম্বা।

বেশিরভাগ অংশই ফাইবার গ্লাস দিয়ে তৈরি। প্রপেলার কাঁদায় আটকে যাওয়ার ফলেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। হাওয়ার প্রেশার তৈরি করে সাবমেরিনটিকে তোলার চেষ্টা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে।

২০১৯ সালে যে সাবমেরিনটি উদ্ধার হয়েছিল, তাতে তিন টন কোকেন ছিল। সাবমেরিনের ক্রুদের গ্রেফতার করা হয়েছিল। তারা ইকুয়েডোরের নাগরিক ছিল।

পুলিশ জানিয়েছে, এই রাস্তা দিয়ে নিয়মিত মাদক পাচার হয়। সাবমেরিন ট্র্যাক করা মুশকিল বলে ইদানীং মাদক পাচারকারীরা এই রাস্তা বেছে নিয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!