সৌদি আরবে যাত্রীবাহী ফ্লাইট নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল

সৌদি আরব যাত্রীবাহী বাণিজ্যিক ফ্লাইটের ওপর স্থগিতাদেশের মেয়াদ আরও অন্তত এক সপ্তাহের জন্য বাড়িয়েছে। স্থগিতাদেশের এই মেয়াদ আরও বাড়তে পারে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে গতকাল রোববার রাষ্ট্রীয় সৌদি প্রেস এজেন্সির প্রতিবেদনে বলা হয়, তবে দেশটির কর্তৃপক্ষ ব্যতিক্রমী ক্ষেত্রে ফ্লাইটের অনুমতি দেবে। বর্তমানে সৌদি আরবে অবস্থানরত বিদেশি নাগরিকদের সে দেশ ত্যাগ করার অনুমতি দেওয়া হবে। এ ছাড়া কার্গো চলাচলে অনুমতি দেওয়া হবে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত ও সংক্রমণ ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে ২০ ডিসেম্বর সৌদি আরব সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করে দেয়। তখন সৌদি আরব কোনো ব্যতিক্রম ছাড়া এক সপ্তাহের জন্য সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে স্থগিত করছে। এই স্থগিতাদেশের মেয়াদ আরও এক সপ্তাহের জন্য বাড়তে পারে। তবে সৌদি আরবে অবস্থানরত আন্তর্জাতিক ফ্লাইটগুলোর জন্য এই স্থগিতাদেশ প্রযোজ্য হবে না। তারা সৌদি আরব ত্যাগ করতে পারবে।

Travelion – Mobile

গত সপ্তাহে সৌদি আরবের মতো একই পদক্ষেপ নেয় কুয়েত ও ওমান। এখন ওমান ও কুয়েত বলেছে, তারা যথাক্রমে ২৯ ডিসেম্বর ও আগামী ১ জানুয়ারি এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের পরিকল্পনা করছে। অন্যদিকে, সৌদি আরব আগে নেওয়া পদক্ষেপগুলো আরও এক সপ্তাহের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, দেশটি পরিস্থিতি আরও মূল্যায়ন করতে চায়। তারা তাদের নাগরিক ও প্রবাসীদের সুরক্ষা নিশ্চিত করতে চায়। এ জন্যই নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সৌদি আরবে এ পর্যন্ত ৩ লাখ ৬২ হাজারের বেশি ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে করোনায় ছয় হাজারের বেশি মানুষ মারা গেছেন। চলতি মাসের শুরুর দিকে সৌদি আরবে ফাইজার-বায়োএনটেকের করোনার টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!