সৌদির উচ্চশিক্ষা কর্মসূচিতে ৫০ হাজারের বেশি নিবন্ধন

সৌদি আরব ঘোষিত উচ্চশিক্ষার কর্মসূচিতে এখন পর্যন্ত বিভিন্ন দেশের ৫০ হাজারের বেশি শিক্ষার্থী নিবন্ধন করেছেন। ২০২৩ সালের মধ্য জানুয়ারি পর্যন্ত এ নিবন্ধন কার্যক্রম চলবে জানিয়েছে দেশটির শিক্ষা মন্ত্রণালয়।

উচ্চশিক্ষা প্ল্যাটফর্ম https://studyinsaudi.moe.gov.sa/ নির্দেশনা অনুসরণ করে এ কার্যক্রমে যুক্ত হওয়া যাবে। সৌদি গেজেটের খবরে এসব তথ্য জানা যায়।

গত (রবিবার) ২৩ অক্টোবর শারজা সিটর অ্যাক্সপো শো সেন্টারে তিন দিনব্যাপী ১৮তম আন্তর্জাতিক শিক্ষা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : সৌদি আরবের উন্নয়নে বড় অবদান রাখছে নারীরা

আমিরাতের শিক্ষা মন্ত্রণালয় ও শারজাহ বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সহ-আয়োজনে অনুষ্ঠিত এ প্রদর্শনীতে অংশগ্রহণ করে সৌদির শিক্ষা মন্ত্রণালয় ও সৌদির বিশ্ববিদ্যালয়গুলো। বিভিন্ন দেশের বিপুলসংখ্যক শিক্ষার্থী সৌদি আরবে উচ্চশিক্ষা সম্পন্ন করতে নিবন্ধনের জন্য উপস্থিত হয়।

আকাশযাত্রার সব খবর জানতে, এখানে ক্লিক করে ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

গত ২৭ সেপ্টেম্বর বিশ্বের ১৬০ দেশের শিক্ষার্থী, শিক্ষাবিদ ও গবেষকদের জন্য ‘স্টাডি ইন সৌদি আরব’ উচ্চশিক্ষা কর্মসূচি গ্রহণ করে সৌদি আরব। নারী-পুরুষ সবার জন্য উচ্চতর গবেষণা খাতে শিক্ষার মান বৃদ্ধিতে স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি দুই ধরনের শিক্ষা ভিসা দেওয়ার ঘোষণা দেয় দেশটি।

আন্তর্জাতিক অঙ্গনে দেশটিকে শিক্ষার মূল কেন্দ্র হিসেবে গড়তে এবং মধ্যপন্থা ও আরবি ভাষার শিক্ষা প্রসারে মেধাবীদের জন্য এ উদ্যোগ নেওয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!