সৌদিপ্রবাসীদের ফিরে যেতে যত ফ্লাইট লাগবে অনুমোদন দেওয়া হবে

সৌদি প্রবাসীদের জন্য যতো ফ্লাইট লাগবে ততো ফ্লাইটের অনুমোদন দিবে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সংস্থাটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এ ঘােষণা দিয়ে বলেছেন,”করােনা পরিস্থিতির কারণে সৌদি আরবের র সঙ্গে আমাদের আকাশপথে যোগাযোগ পুরাপুরি বিচ্ছিন্ন ছিল। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় মধ্যপ্রাচ্যের অনেক দেশই ফ্লাইট শুরু করেছে। আমরা চাচ্ছিলাম সৌদি আরব থেকেও ফ্লাইট শুরু হোক। এখন বাংলাদেশিদের ফিরে যেতে সাউদিয়া যে কয়টা ফ্লাইটের অনুমোদন চাইবে, আমরা দেবো।”

মঙ্গলবার দুপুরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণশুনানি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বেবিচক চেয়ারমান বলেন, ‘আমাদের বিমানও যেন যেতে পারে, সেই চেষ্টা করছি। বিমান থেকে জানতে পেরেছি, তারা এখনও অপারেশনের অনুমতি পায়নি। আমরা সর্বাত্মক সহযোগিতা করবো। আমরা সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেছি। বাংলাদেশিদের ফিরে যেতে সাউদিয়া যে কয়টা ফ্লাইটের অনুমোদন চাইবে, আমরা দেবো। তবুও যেন প্রবাসীরা ফিরে যেতে পারেন। একই সঙ্গে আমাদের বিমান বাংলাদেশও যেন যেতে পারে সেজন্য কাজ করছি।’

গণশুনানিতে বিমানবন্দরের কর্মীদের আচরণ ও ব্যবহার নিয়ে সাংবাদিকদের অভিযোগের জবাবে বেবিচক চেয়ারম্যান মফিদুর রহমান বলেন, ‘আচার-ব্যবহারের পরিবর্তন আনতে হবে। এটা একটি আন্তর্জাতিক বিমানবন্দর। এখানে যারা কাজ করবেন তাদের প্রত্যেককের আচর- ব্যবহারও আন্তর্জাতিক মানের হতে হবে। আমরা প্রতিটি সংস্থার লোকজনকে সবসময় বলি— যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে।’ বিমানবন্দরের পুলিশ, ইমিগ্রেশন, কাস্টমসসহ সব সংস্থার প্রতিনিধিদেরকে যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করার অনুরোধ করেন তিনি।

Travelion – Mobile

গণশুনানিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর মো. খালিদ হোসেন, সদস্য (প্রশাসন) মো. মিজানুর রহমান, সদস্য (নিরাপত্তা) মো. শহীদুজ্জামান ফারুকী, সদস্য সদস্য (এটিএম) এয়ার কমডোর আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী আবদুল মালেক, বিমানবন্দর আর্মড পুলিশের কমান্ডিং অফিসার মোহাম্মদ রাশেদুল ইসলাম খান এবং চেয়ারম্যান দিলারা আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সূত্র : কালেরকন্ঠ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!