সৌদিতে স্বাস্থ্যবিধি না মানায় বিমান বাংলাদেশকে ১ কোটি টাকা জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে সাড়ে ৪ লাখ সৌদি রিয়াল জরিমানা করেছে সৌদি আরব, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১ লাখ ৭৩ হাজার ৫০০ টাকা। করােনা প্রতিরোধে সৌদি সরকারের জারি করা স্বাস্থ্যবিধি অনুযায়ী জীবাণুনাশক স্প্রে ব্যবহার না করে দেশটির বিমানবন্দরে অবতরণ করার অপরাধে এই জরিমানা করা হয়েছে বিমানকে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র ও সৌদির বিমান অফিস সূত্রে জরিমানার বিষয়টি নিশ্চিত করলেও এ বিষয়ে বিমানের দায়িত্বশীল কারও ভাষ্য পাওয়া যায়নি। তবে বিমান সূত্রে জানা গেছে, ঘটনা তদন্ত ও দায়িদের খুঁজতে ৩ সদস্যের একটি কমিটি গঠনে করেছে বিমান কর্তৃপক্ষ। কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমদ স্বাক্ষরিত অফিস আদেশে ১১ জুলাই এ কমিটি করা হয়। কমিটির আহ্বায়ক করা হয়েছে বিমানের ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্ট সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে। সদস্য সচিব করা হয়েছে সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছানকে। সদস্য হিসেবে আছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ-ব্যবস্থাপক (অর্থ) প্রণব কুমার বড়ুয়াকে।

Travelion – Mobile

আদেশে বলা হয়েছে, কমিটি প্রয়োজনে যে কোনও কর্মকর্তাকে সদস্য হিসেবে কো-অপ্ট করতে পারবেন। তবে সৌদি আরবে কোন দিন কোন ফ্লাইটে স্বাস্থ্যবিধি ভঙ্গের ঘটনা ঘটেছে তা আদেশে উল্লেখ করা হয়নি।

দক্ষিণ কোরিয়ায় উচ্চ শিক্ষা : বাংলাদেশিদের সাফল্য ও নতুনদের করণীয়

দক্ষিণ কোরিয়ায় উচ্চ শিক্ষা : বাংলাদেশিদের সাফল্য ও নতুনদের করণীয়১৪ জুলাই, মঙ্গলবার – দক্ষিণ কোরিয়া সময় : রাত ৯.৩০টা বাংলাদেশ সময় : বিকেল ৬.৩০ টা সঞ্চালনায় : ডা. মহিউদ্দিন মাসুমসমন্বয় : ওমর ফারুক হিমেলঅতিথি : ড. আশরাফ হোসেন রাসেল, সাবেক রিসার্চ প্রফেসর, কোরিয়া বিশ্ববিদ্যালয়ড. মো. হাসানুজ্জামান, পোস্ট ডক্টোরাল ফেলো, উলসান বিশ্ববিদ্যালয় ড. মোহাম্মদ আজম খান, পোস্ট ডক্টোরাল ফেলোড. আবিদুর রহমান, গবেষক, কিয়ংহি বিশ্ববিদ্যালয়https://www.facebook.com/akashjatrabd

Posted by AkashJatra on Tuesday, July 14, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!