সিঙ্গাপুরে ক্ষতিপূরণ হিসেবে সাড়ে ৭ কোটি টাকা পাচ্ছেন বাংলাদেশি কর্মী

সিঙ্গাপুরে কর্মক্ষেত্রে ৩ দশমিক ৭ মিটার উচ্চতা থেকে পড়ে গিয়ে একজন বাংলাদেশি শ্রমিক প্রায় ৪ বছর ধরে ঘাড় থেকে পক্ষাঘাতগ্রস্ত অবস্থায় রয়েছে। চার বছর পর তাকে ওয়েস্টগেট টাওয়ারের সাবসিডিয়ারি ম্যানেজমেন্ট কর্পোরেশন বা এম সি এস টি থেকে সাড়ে ৭ কোটির বেশি টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

৪৭ বছর বয়সী জানাদ জানান, ৮ নভেম্বর ২০১৮-এ জুরং ইস্টের অফিস টাওয়ারের যান্ত্রিক এবং বৈদ্যুতিক কক্ষে একটি ওভারহেড চিলার পরিদর্শন করার সময় পড়ে যান তিনি। এতে মেরুদণ্ডে আঘাত পান তিনি।

Travelion – Mobile

সেখানের তার অফিশিয়াল নিয়োগকর্তা নিউটেক ইঞ্জিনিয়ারিং, তার জন্য প্রয়োজনীয় বীমা না থাকার জন্য এবং তার চিকিৎসা বিল পরিশোধে ব্যর্থতার জন্য আদালতে অভিযোগের মুখোমুখি হয়েছেন।

১০ ফেব্রুয়ারি আদালতের একটি রায়ে বলা হয়েছে, ক্ষতিপূরণের একটি অংশ হাসপাতালের বিল প্রদান করা হবে। জানাদ বর্তমানে বাংলাদেশে আছেন। দুর্ঘটনার পর তিনি ২৪৩ দিন হাসপাতালে থাকতে হয়েছে।

হোহ ল কর্পস এর আইনজীবী এন. শ্রীনিবাসন, তিনি হাইকোর্টে অবহেলার জন্য চারটি পক্ষের বিরুদ্ধে মামলা করেছেন: নিউটেক ইঞ্জিনিয়ারিং; জনাব ফেলিজার্দো পারস জোস, জনাদের ডি ফ্যাক্টো নিয়োগকর্তা এবং এসটিএ রিটা ইঞ্জিনিয়ারিং সার্ভিসেসের মালিক; ওয়েস্টগেট টাওয়ারের রক্ষণাবেক্ষণের জন্য দায়ী এম সি এস টি; এবং জো ইন্টারন্যাশনাল, অফিস টাওয়ারে শীতাতপনিয়ন্ত্রণের প্রধান ঠিকাদার।

অপরদিকে জানেদের ভাই জাহিদ (৪৩) কর্তৃক দায়ের করা একটি পৃথক মামলা বর্তমানে চলমান রয়েছে।

জাহিদও বর্তমানে বাংলাদেশে আছেন। তিনি ২০১৮ সালের ৭ এপ্রিল ইউনাইটেড স্কয়ার মলের একটি স্টারবাকস আউটলেটে শীতাতপনিয়ন্ত্রণ রক্ষণাবেক্ষণের কাজ করার সময় ৩ মিটারের বেশি পড়ে যাওয়ার পরে পায়ে আঘাত পান।

শ্রীনিবাসন তার প্রতিনিধিত্ব করছেন এবং তিনি জোস, জো ইন্টারন্যাশনাল, স্টারবাক্স কফি সিঙ্গাপুর এবং ইউওএল প্রপার্টি ইনভেস্টমেন্টের বিরুদ্ধে অক্টোবর ২০১৯ এ মামলা করেন।

প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!