শিশুশ্রমের বিরুদ্ধে ওমানের প্রচেষ্টার প্রশংসায় যুক্তরাষ্ট্র

শিশুশ্রম দূরীকরণে অগ্রযাত্রা

শিশুশ্রম নিয়ন্ত্রণে ওমানের প্রচেষ্টার প্রশংসা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ-ডিওজে। তারা উল্লেখ করেছে যে ওমান এ লক্ষ্যে প্রচুর আইন ও আইন প্রণয়ন করেছে।

ডিওজে তার ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রতিবেদনে উল্লেখ করেছে যে, শিশুশ্রমের নিকৃষ্টতম রূপগুলি নির্মূল করার লক্ষ্যে ওমান গতবছরের সূচকে উন্নত স্থান অর্জন করেছিল।

ডিওজে বলেছে যে, ওমানের সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় বিধি জারি করে, যেগুলি নির্ধারণ করে যে, কোনও শিশু অফিসিয়াল কাঠামোর মধ্যে গৃহস্থালি কাজে নিয়োজিত আছে কিনা কিনা এবং কর্মসংস্থান বা চাকরির আগে বয়স নির্ধারণে শিশুর চিকিত্সা পরীক্ষা সম্পন্ন করতে হয়।

Travelion – Mobile

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে মানব পাচারের বিরুদ্ধে লড়াইয়ের জাতীয় কমিটি মানব পাচার সম্পর্কিত দুটি প্রশিক্ষণ কর্মসূচি কার্যকর করেছে এবং শ্রম মন্ত্রণালয় আরবি ও ইংরেজি ভাষায় একটি ভিডিও চিত্র প্রকাশ করেছে, যেখানে প্রবাসী শ্রমিকদের অধিকার ব্যাখ্যা করা হয়।

ডিওজে জোর দেয় যে, কাজের জন্য বাধ্যতামূলক শিক্ষার সঙ্গে ন্যূনতম বয়সের সাথে মিলিত হওয়া উচিত এবং শ্রম পরিদর্শকগণকে শিশুশ্রমের বিরুদ্ধে লড়াই করার ক্ষেত্রে নতুন বিধিবিধানে দক্ষ হতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!