শাহ আমানতে ১১ হাজার ইয়াবাসহ ওমরাহগামী যাত্রী আটক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ওমরাহ পালনে সৌদিগামী এক যাত্রীর কাছ থেকে প্রায় ১১ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার নিরাপত্তা বিভাগ। যাত্রীর নাম মো. ইউনুস। তিনি চট্টগ্রামের বাঁশখালীর বাসিন্দা।

বিমানবন্দর নিরাপত্তা বিভাগের কর্মকর্তারা জানান, সকাল সাড়ে ৮টায় এয়ার এরাবিয়া জি ৫২৭ ফ্লাইট যোগে সারজাহ হয়ে জেদ্দা যাওয়ার যাত্রী ছিল মো. ইউনুস।

বিমানবন্দরে প্রথম চেকিং পার হওয়ার সময় স্কেনিং মেশিনে ঔ যাত্রীর ট্রলি ব্যাগে ইয়াবা বড়ি ধরা পড়ে। পরে ব্যাগ থেকে থেকে ১০ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয় এবং তাকে আটক করে।

Travelion – Mobile

আটক মো. ইউনুসের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা করে পতেঙ্গা থানা পুলিশের কাছে সোর্পাদ করা হয়েছে।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সরওয়ার-ই-জামান বলেন, অনেকদিন পর এমন একটা চালান ধরা পড়ল। তাও আবার হজযাত্রীর কাছ থেকে। তিনি সত্যি ওমরাহ হজে যাচ্ছিলেন নাকি মাদক চালানের জন্য হজযাত্রী সেজেছেন বিষয়টি তদন্ত করতে আইনপ্রয়োগকারী সংস্থাকে আমরা অনুরোধ জানিয়েছি। তবে আমাদের ধারণা নজরদারি বাইরে থাকবেন আশা করে তিনি চালানের জন্যই এ পথ বেছে নিয়েছিলেন। কিন্তু তার হয়তবা ধারণা ছিল না মাদক প্রতিরোধে আমাদের নজরদারিতে এড়িয়ে যাওয়ার সুযোগ আমাদের বিমানবন্দরে নেই। ‘

কঠোর নজরদারি, তল্লাশী ও অবস্থানের কারণে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বর্হিবিশ্বে মাদকদ্রব্যে চোরাচালান শূণ্যের কোটায় পৌঁছেছে বলে জানান, বিমানবন্দর ম্যানেজার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!