শাহজালালে ৮ কেজি সোনার বারসহ বিমানকর্মী আটক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ কেজি সোনার বারসহ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট ক্যাটারিং সেন্টারের এক কর্মীকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তির নাম মোহাম্মদ আবদুল আজিজ আকন্দ। তিনি ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) প্যান্ট্রিম্যান। তার শরীরে কালো টেপে মোড়ানো অবস্থায় প্রায় ৮ কেজির সোনার বার পাওয়া যায় ।

বুধবার দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতে গিয়ে বাধার মুখে পড়েছিলেন কাস্টম কর্মকর্তারা।

Travelion – Mobile

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, দুবাই থেকে আসা একটি ফ্লাইটে সোনার বারের চালান আসবে। বিএফসিসির প্যান্ট্রিম্যান আবদুল আজিজের মাধ্যমে সোনার বারের এই চালান বিমানবন্দর থেকে বের হবে। এ তথ্যের ভিত্তিতেই আমরা চালানটি ধরতে সক্ষম হই।’

বিমানবন্দরের উত্তর দিক লাগোয়া ভবনে বিএফসিসি অবস্থিত। সেখানে বিমানের খাবার রান্না করা হয়। বিএফসিসি থেকেই বিমানের ফ্লাইটে খাবার সরবরাহ করা হয়। বিএফসিসি থেকে বিমানবন্দরের অ্যাপ্রোন এলাকায় প্রবেশ করা যায়।

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার সানোয়ারুল কবীর বলেন, ‘গতকাল আমরা বেলা ১টার দিকে বিএফসিসিতে যাই। সেখানে প্রবেশ করতে গিয়ে বাধার মুখে পড়ি। আমাদের কোনোভাবেই সেখানে প্রবেশ করতে দিচ্ছিলেন না বিএফসিসির কর্মকর্তারা। পরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহায়তা নেওয়া হয়। একই সঙ্গে বিএফসিসির দুই পাশের গেটে নজরদারি বাড়ানো হয়।’

ঢাকা কাস্টম হাউসের সানোয়ারুল কবীর বলেন, বিকেল তিনটার দিকে তাঁরা বিএফসিসির কর্মকর্তাদের সন্দেহভাজন এক বিমানকর্মীর কথা জানান। সন্দেহভাজন বিমানকর্মীর খোঁজ করেন। তখন তাঁদের জানানো হয়, ওই বিমানকর্মী শিফটের কাজ শেষে চলে গেছেন।

সানোয়ারুল কবীর বলেন, রাত আটটার দিকে বিএফসিসির পেন্ট্রিম্যান আবদুল আজিজের দেখা মেলে। তিনি অ্যাপ্রোন এলাকা থেকে বিএফসিসিতে প্রবেশ করতে যাচ্ছিলেন। এ সময় তাঁকে আটক করা হয়।

আবদুল আজিজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানায় ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষ। বিমানবন্দর সূত্র জানায়, আগেও বিভিন্ন সময় বিএফসিসির কর্মী বা বিএফসিসির গাড়ি থেকে সোনা উদ্ধারের ঘটনা ঘটেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!