লেবানন বিএনপি’র নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা

লেবানন কেন্দ্রীয় বিএনপি’র বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দল পরিচালনার ব্যর্থতার অভিযোগে অনাস্থা এনে নতুন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। ভারপ্রাপ্ত সভাপতি হলেন মনির হোসেন রানা এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব মোল্লা।

রবিবার (১৭ নভেম্বর) আলকোলা রেস্ট প্যালেস অডিটোরিয়ামে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে এবং লেবানন বিএনপি’র ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এই ঘোষণা দেওয়া হয়।

২১ টি শাখা কমিটি, শ্রমিকদল, যুবদল ও তৃণমূল নেতৃবৃন্দের উপস্থিতিতে এই ঘোষণা দেন সংগঠনের প্রধান উপদেষ্ঠা মফিজুল ইসলাম বাবু।

Travelion – Mobile

আগামী ১ বছর এই দুইজনের নেতৃত্বে লেবানন কেন্দ্রীয় বিএনপি’ পরিচালনা হবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। উপস্থিত নেতারা নতুন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি পূর্ন আস্থা ও অভিনন্দন জানান।

সংগঠনটির সহ সভাপতি মনির হোসেন রানার সভাপতিত্বে এবং মদিনা রিয়াদিয়া শাখার সভাপতি মাহবুবুর রহমান শামীম ও জ্বালা জলদ্বীপ শাখার সাধারণ সম্পাদক আব্দুল হান্নানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেবানন বিএনপি’র প্রতিষ্ঠাতা সদস্য ভাসানী মোল্লা। বিশেষ অতিথি ছিলেন লেবানন বিএনপি’র উপদেষ্টা আব্দুল আহাদ রহমান, লেবানন যুবদলের সভাপতি গাজী রফিক ও শ্রমিকদলের সভাপতি দিদার খাঁন।

লেবানন বিএনপির ২০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়
লেবানন বিএনপির ২০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়

সভায় লেবানন বিএনপি’র কেন্দ্রীয় কমিটি সহ ২১টি শাখা কমিটির নেতৃবৃন্দ, শ্রমিকদল, যুবদল ও তৃণমূলের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ‘বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দল পরিচালনায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। গত ১ বছরেও তারা পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করতে পারে নাই। তারা আওয়ামী লীগের সাথে আঁতাত করে সংগঠনটিকে ধ্বংস করার প্রয়াসে লিপ্ত আছে।’

তারা বলেন, লেবানন বিএনপিকে ধ্বংস করার প্রয়াসে ৪ জন জিয়ার পরিক্ষিত সৈনিককে সভাপতি ও সাধারন সম্পাদক অন্যায়ভাবে বহিষ্কার করেছে। পাশাপাশি সাধারণ সভার নামে বৈঠক করে অনিয়মতান্ত্রিভাবে গাজী রফিকের নেতৃত্বাধীন যুবদলের কমিটিকে ভেঙ্গে দিয়ে দুইজন বিতর্কিত ব্যক্তিকে দায়িত্ব দিয়ে আহবায়ক কমিটি গঠন করেছে। তাদের এসব অগণতান্ত্রিক ও হঠকরি সিদ্ধান্ত শাখা কমিটি ও তৃণমুল মানে নি।’

২০ বছর পূর্তি অনুষ্ঠান বানচাল করার জন্য ‘অবাঞ্চিত’ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে কুচক্রীমহল সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন কৌশলে অপপ্রচার চালানোর অভিযোগ এনে নেতারা বলেন, ‘তাদের বিরোধিতা সত্বেও আজকের সমাবেশে জিয়া সৈনিকদের উপস্থিতিতে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তাতে প্রমাণিত হয় অবাঞ্চিত সভাপতি ও সাধারণ সম্পাদকের দ্বারা লেবানন বিএনপি পরিচালনা হতে পারে না।’

জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে এবং লেবানন বিএনপি’র ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত  অনুষ্ঠান
জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে এবং লেবানন বিএনপি’র ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান

সংগঠনটির উপদেষ্টা মানিক মোল্লা বলেন,’দলের গঠনতন্ত্র অনুযায়ী দল পরিচালিত হবে। অবাঞ্চিত সভাপতি ও সাধারণ সম্পাদক দল পরিচালনায় ব্যর্থতার পরিচয় দিয়েছে, তাই আমরা নেতৃত্বের পরিবর্তন করেছি। লেবাননে বিএনপি একটাই ছিল, আগামীতেও একটাই থাকবে।’

অনুষ্ঠানের শুরুতেই কোরান তেলওয়াত, জাতীয় সংগীত, দলীয় সংগীত পরিবেশন করা হয়। এছাড়া বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী খালেদা জিয়ার রোগমুক্তি কামনা ও সংগঠনটির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার অকাল মৃত্যুতে বিশেষ দোয়া পাঠ করেন শিক্ষা বিষয়ক সম্পাদক রফিক দেওয়ান।

পরে লেবানন বিএনপির ২০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়। সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!