লেবাননে শিশুকন্যাকে বাঁচাতে প্রবাসী বাংলাদেশি মায়ের আকুতি

“ছোট অবুঝ শিশু আমার ক্যান্সারে আক্রান্ত। ৬ মাস হাসপাতালে রেখে চিকিৎসা করাতে হবে। এজন্য খরচ পড়বে ১০ হাজার মার্কিন ডলারের মতো। আমাদের মতো সীমিত আয়ের প্রবাসী শ্রমিক এত টাকা কিভাবে দিতে পারবে? শিশুর মুখের দিকে তাকালে কান্নায় দম বন্ধ হয়ে যায়। আমরা এ সন্তানকে নিয়ে কোথায় যাই, কার কাছে যাই।”

এমন করুণ আকুতি লেবাননপ্রবাসী এক বাংলাদেশি রেমিট্যান্সযোদ্ধা মায়ের। ১১ মাস বয়সী তার শিশু কন্যাটি এখন দেশটির রাজধানী বৈরুতের শহীদ রফিক হারিরি হাসপাতালে মৃত্যুের সঙ্গে লড়ছে।

তাই ক্যান্সারে আক্রান্ত শিশুকন্যা তাসমিম আলমের চিকিৎসার জন্য দেশে-বিদেশে অবস্থানরত বিত্তবান, হৃদয়বানদের প্রতি আকুতি জানিয়েছেন এই অসহায় প্রবাসী মা শিরীন আক্তার।

Travelion – Mobile

চাঁদপুর জেলার মতলব উপজেলার খড়গপুর গ্রামের কাউসার-শিরীন দম্পতির দু’জনেই লেবাননে সীমিত আয়ের প্রবাসী। কাউসার আলম কাজ করেন একটি কোম্পানিতে ও মা কাজ করেন বাচ্চাদের একটি স্কুলে।

২০১০ সালে শিরীন আক্তার প্রথমে লেবানন এসে পরের বছর স্বামী কাউসার আলমকেও নিয়ে আসেন। থাকেন দেশটির মুকাল্লেছ এলাকায়। বাংলাদেশে তাদের আরও দুইটি সন্তান রয়েছে। তাসমিম তাদের তৃতীয় সন্তান।

শিরীন আক্তার জানান, শিশু তাসমিম হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ৯ এপ্রিল হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা নিরীক্ষার পর ধরা পড়ে তার ক্যান্সার। বর্তমানে হাসপাতালের ৫৩১ নম্বর রুমের চিকিৎসাধীন রয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) দুপুরে হাসপাতালের কক্ষে গিয়ে দেখা যায়, বিছানায় মায়ের পরম স্নেহে স্বভাবসুলভ হাসিতে খেলাধূলা করছে। দেখে কেউ বুঝতেই পারবে না, সে যে মরণব্যাধিতে আক্রান্ত, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। মা শত কষ্ট সহ্য করে পরম ভালবাসা, মায়া মমতা দিয়ে সন্তানকে সুখের ছোঁয়া দিয়ে যাচ্ছেন। মা রাত জেগে সীমাহীন ভালোবাসা দিয়ে সন্তানের সেবা-শুশ্রষা করে যাচ্ছেন শুধু এই আশায় যে, তার আদরের নয়নমণি সুস্থ থাকুক, শান্তিতে থাকুক।

শিশু সন্তানকে বুকে রেখে কান্না জড়ানো কন্ঠে ভেঙ্গে পড়েন শিরিন বলেন, একজন মা হিসেবে সন্তানের পরিণতির কথা ভাবতেই দম বন্ধ হয়ে যায়। আমরা অসহায় হয়ে পড়েছি। আমার সন্তানের সুস্থতার জন্য সাহায্য করুন, আমার সন্তানকে বাঁচাতে আপনারা এগিয়ে আসুন। সমাজের বিত্তবান, হৃদয়বান সকলে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে আল্লাহর রহমতে আমাদের তাসমিম আবার সুস্থ হয়ে উঠবে।”

তাসমিমের চিকিৎসার ব্যাপারে সহায়তা করতে আগ্রহীরা মা শিরীন আক্তারের মোবাইল ফোনে যোগাযোগ করতে পারবেন। মোবাইল নাম্বার : ০০৯৬১ ৮১৯২১৮৭২ বিকাশ নম্বর :০১৮৫৫ ৪৮৫৩০০।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!