লেবাননে ভাষা শহীদদের স্মরণে আওয়ামীলীগের আলোচনা সভা

লেবাননে মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটি লেবানন শাখা।২৮ ফেব্রুয়ারী রবিবার কুকুদি এলাকায় একটি ক্যাফে হাউজে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলমগীর ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আলহাজ্ব আবুল বাশার প্রধান।

বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আবুল কাসেম সাদী, উপদেষ্টা আশফাক তালুকদার, জাকির হোসেন রানা ও সাহেদ মিয়া, সিনিয়র সহ সভাপতি ইস্কান্দার আলী মোল্লা, সহ সভাপতি মোহাম্মদ আলী, রুহুল আমিন ও মতিউর রহমান, সাধারন সম্পাদক মশিউর রহমান টিটু, যুগ্ম সাধারন সম্পাদক এস এম জসিম, সুজাত মিয়া ও সাহেদা আক্তার, সাংগঠনিক সম্পাদক জবরুল ইসলাম ও ধর্ম সম্পাদক সুলতান আহমেদ শিপু।

Travelion – Mobile

উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা টিপু আহমেদ, সহ সভাপতি নুরুল ইসলাম, নিলু মোল্লা ও রানা ভূঁইয়া, দপ্তর সম্পাদক মহসিন মজুমদার, সাংস্কৃতিক সম্পাদক উজ্জল দেওয়ান ও কুকুদি শাখার সভাপতি হাবিব মৃধা।

শুরুতেই মহান ভাষা আন্দোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনায় বক্তারা সকল ভাষা শহীদ ও ভাষা সংগ্রামীদের প্রতি বিনম্র শ্রদ্ধা ব্যক্ত করেন এবং মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরেন। তারা বলেন বাহান্নর ২১ ফেব্রুয়ারি ভাষার অধিকারের আন্দোলনের পথ ধরেই শুরু হয়েছিল স্বায়ত্তশাসন ও স্বাধিকারের সংগ্রাম, যার সফল পরিণতি ঘটে একাত্তরের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের মাধ্যমে। বক্তারা আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য দেশ ও বিদেশে যারা অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার ও সজাগ থাকতে হবে।

সবশেষে জাতির জনক বঙ্গবন্ধুসহ সকল ভাষা শহীদ ও লেবানন আওয়ামীলীগের প্রয়াত ঈসমাইল চৌধুরী আকরাম, আজিজ মোল্লা, কাজল মিয়া ও মহসিন মৃধা স্মরণে দোয়া করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!