লেবাননে বুধবার থেকে ৪ দিনের পুরোপুরি শাটডাউন

লেবাননে করোনাভাইরাস আক্রান্ত হঠাৎ করে বেড়ে যাওয়ায় চার দিনের জন্য পুরোপুরি শাটডাউন জারি করা হয়েছে। বুধবার সন্ধ্যা সাতটায় শুরু হয়ে সোমবার সকাল পর্যন্ত কড়াকড়ি শাটডাউন বা লকডাউন বলবৎ থাকবে।

চার দিনের পুরোপুরি শাটডাউনের সময় এ পর্যন্ত খুলে দেওয়া সব কিছু আবার বন্ধ থাকবে। জনগণকে বাড়িতে থাকতে হবে। কেবল জরুরীই প্রয়োজনে বের হতে পারব। অপ্রয়োজনে বের হলে আইনের আওতায় আনা হবে।

মঙ্গলবার মন্ত্রিপরিষদের নেওয়া এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ ফাহমি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় আরও ব্যাপক পরীক্ষা চালাতে এবং সংক্রমণ শনাক্ত করতে পারে, তাই কড়াকড়ি লকডাউন সেট করা হয়েছে।

Travelion – Mobile

তিনি আরও জানান, সোমবার সকালে শাটডাউন বা কড়াকড়ি লকডাউন শেষ হওয়ার আগে, রবিবার রাতে দেশের পরিস্থিতির পুনর্বিবেচনা করা হবে। অর্থাৎ পুরোপুরি লকডাউন আরও বাড়ানো হবে কিনা।

তথ্য মন্ত্রী মনাল আবদেল-সামাদ মন্ত্রিসভার অধিবেশন শেষে সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস বেড়ে যাওয়া কারণে লেবানিজ প্রবাসীদের দেশে ফেরার বিষয়ে একটি সিদ্ধান্ত নেওয়া হবে, কারণ গত সপ্তাহে বিদেশ থেকে ফিরে আসা প্রবাসীদের মধ্যে বিপুল সংখ্যক করোনা আক্রান্ত পাওয়া গেছে।

তিনি জানান, লেবাননে মঙ্গলবার ১১ টি নতুন করোনাভাইরাস কেস রেকর্ড করা হয়েছে, এতে দেশটিতে সংক্রমণের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭০ জনে। ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!