লেবাননে পৌঁছেছে বাংলাদেশের মানবিক সহায়তা

বৈরুত বিষ্ফোরণে ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা লেবানন পৌঁছেছে। সহায়তার মধ্যে ৯ টন জরুরী খাদ্য সামগ্রী, আনুমানিক ২ টন চিকিৎসা সামগ্রী এবং ২ টন খুচরা যন্ত্রাংশ রয়েছে।

সোমবার (১০ আগস্ট) সকাল ৭টায় সহায়তা সামগ্রী নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ জে পরিবহন বিমান বৈরুতের শহীদ রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ।

পরে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি লেবানন সরকাররের প্রতিনিধির কাছে মানবিক সহায়তা সামগ্রী হস্তান্তর করেন। এসময় লেবাননের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, ইউনিফিলের কর্মকর্তা এবং বৈরুত দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈরুত বিষ্ফোরণে ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা লেবানন পৌঁছেছে।
বৈরুত বিষ্ফোরণে ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে বাংলাদেশ সরকারের মানবিক সহায়তা লেবানন পৌঁছেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লেবাননের জন্য মানবিক সহায়তা ছাড়াও বৈরুতে দুর্ঘটনা কবলিত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় জনগণ ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের সহায়তা প্রদানের জন্য জরুরী চিকিৎসা সামগ্রীসহ একজন চিকিৎসক বৈরুত পৌঁছেছেন ।

Travelion – Mobile

এছাড়া নৌবাহিনী জাহাজের বাস্তব অবস্থা নিরুপনের জন্য রিয়ার এডমিরাল মোহাম্মদ মোজাম্মেল হক, ওএসপি, এনইউপি, এনডিসি, পিএসসি-এর নেতৃত্বে ৪ সদস্যের একটি কারিগরী মুল্যায়নকারী দল বিমান বাহিনীর এই সি-১৩০জে পরিবহন বিমানে লেবাননে গেছেন।

১২ আগস্ট ফেরার সময় সি-১৩০জে পরিবহন বিমান কিছু প্রবাসী বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে আনবে বলে আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী, এসিএসসি, পিএসসি, জিডি পি-এর নেতৃত্বে ১২ সদস্যের এয়ার ক্রু মানবিক সহায়তার বিশেষ পরিবহণ বিমানের এই মিশন পরিচালনা করছেন।

গত মঙ্গলবারের লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ১৬০ জন নিহত এবং ৬ হাজারের বেশি মানুষ আহত হয়েছে। নিহতদের মধ্যে ৫ জন বাংলাদেশি রয়েছেন। এছাড়া শতাধিক বাংলাদেশি আহত হয়েছেন বলে বাংলাদেশ সূত্র জানিয়েছেন, যাদের অনেকে এখন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আগের খবর :
লেবাননে যাচ্ছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রাম, ফিরছে বিজয়

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!