লেবাননে ‘নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন

অনলাইনে প্রতি ৯০ দিনে নির্দিষ্ট বিষয়ে উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে ১১টা ব্যাচে চারলক্ষ মানুষকে সম্পূর্ণ বিনামূল্যের প্রশিক্ষণ প্লাটফর্ম “নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন” এর এক হাজারতম দিন পূর্তির আয়োজন ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় দেশ ও প্রবাসজুড়ে। দেশের ৬৪টি জেলার পাশাপাশি পৃথিবীর ৫০টি দেশে সংগঠনটির উদ্যোক্তা প্রশিক্ষনার্থীরা একযোগে দিনটি পালন করেন।

লেবাননে নানা আয়োজনে ‘নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন’এর একহাজারতম দিন উদযাপন করছে এনআরবি লেবানন টিম। শনিবার (৩ অক্টোবর ) রাজধানী বৈরুতের রামলেত বায়দায় একটি রেস্তোরায় আয়োজিত অনুষ্ঠান শুরু হয় সাবেক সেনাসদস্য সার্জেন্ট আনোয়ার হোসেনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে।

এনআরবি লেবানন টিম কান্ট্রি অ্যাম্বাসেডর নাজমুস সাকির সভাপতিত্বে অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন জাকির হোসেন ও সাবিনা অপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাবেক সেনাসদস্য সার্জেন্ট আনোয়ার হোসেন, আব্দুল হাকিম, নিউটন রানা, শান্তা মুর্শেদ, সুজন হোসেন ও সৈকত মাহমুদ সহ আরো অনেকে।

Travelion – Mobile

অনুষ্ঠানে জানানো হয়, ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন’ হলো ১০টি বিষয়ে স্কিলস শেখানো, মূল্যবোধ গড়ে তোলা এবং উদ্যোক্তা হওয়ার স্বপ্নবাজ তরুণদের অনলাইন প্রশিক্ষণমূলক প্লাটফর্ম। দুই বছর নয় মাস আগে মাত্র ১৬৪ জন তরুণকে নিয়ে এটি যাত্রা করলেও প্রশিক্ষণের মাধ্যমে সাত হাজারের বেশি মানুষকে উদ্যোক্তা হিসেবে তৈরি করেছে এ ফাউন্ডেশন।

দেশ ও প্রবাসে এ পর্যন্ত চার লাখ তরুণ-তরুণীকে ১১টি ব্যাচের মাধ্যমে ৩৬০টি কন্টেন্ট দিয়ে টানা ৯০ দিন করে বিনামূল্যে উদ্যোক্তা বিষয়ক, মূল্যবোধ, ভলান্টিয়ারিং ও ১০টি স্কিলস নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে আমাদের প্লাটফর্মের মাধ্যমে। প্রতি সপ্তাহে মিটআপের মধ্য দিয়ে চলছে অফলাইন কার্যক্রমও। গত আড়াই বছরে সারাদেশে ও বিদেশে প্রায় ১২০০ অনলাইন ও অফলাইন মিটআপ অনুষ্ঠিত হয়েছে।

বক্তারা’নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশনএর ভূয়সী প্রশংসা করে বলেন, নানাবিধ কারণে চাকরির বাজার ছোট হয়ে আসছে, এর মধ্যে করোনা মহামারীর কারণে বিশ্ব অর্থনীতিতে ধস নামায় প্রতিদিনই কেউনা কেউ চাকরি হারাচ্ছে। এই সময়ে নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন এর বিনামূল্যে উদ্যোক্তা তৈরির এই প্রশিক্ষণ প্লাটফর্ম হাজার হাজার তরুণকে বেঁচে থাকার স্বপ্ন দেখাচ্ছে, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে সাহায্য করছে।

আলোচনা সভাশেষে কেক কেটে ১০০০ তম দিন উদযাপন করা হয়। অনুষ্ঠানে ফাউন্ডেশনের পক্ষ থেকে নাজমুস সাকিরকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!